ভারতে অনলাইনে শত শত মুসলিম নারীকে বিক্রির চেষ্টা!

ভারতে অনলাইনে শত শত মুসলিম নারীকে বিক্রির চেষ্টা!

ছবি: সংগৃহীত

ছয় মাস আগের এক ঘটনার পুনরাবৃত্তি হলো ভারতে। মোবাইল অ্যাপের মাধ্যমে অনলাইনে মুসলিম নারীদের ছবি আপলোড করে তাদের নিলামে তোলা হয়েছে। রীতিমতো পণ্যের মতো নারীদের দাম নির্ধারণ করা হয় ওই অ্যাপে। যা চূড়ান্ত অবমাননাকর বলেই মনে করছেন মুসলিম নারীরা। খবর এনডিটিভির।
‘বুল্লি বাই’ নামের অ্যাপটিতে মুসলিম নারীদের এভাবেই হেনস্তা করে চলছে একটি চক্র। জানা গিয়েছে, ওই অ্যাপটিতে শত শত মুসলিম নারীর ছবি তাদের অনুমতি ছাড়াই আপলোড করা হয়েছে। এই ছবিগুলি সংগ্রহ করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে। এবং পণ্যের মতো ওই নারীদের দাম নির্ধারণ করা হয়েছে। নিলামে তুলে তাদের বিক্রি করারও উদ্যোগ নেয়া হয়েছে। অথচ, এসবের কিছুই জানতে পারেননি ছবি ব্যবহার করা ওইসব নারীরা।
এই ঘটনা প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। মূলত এক নারী সাংবাদিকের নাম এবং ছবি ‘বুল্লি বাই’ নামের ওই অ্যাপটিতে আপলোড করা হয়। তিনি কোনোভাবে অ্যাপটি সম্পর্কে জানতে পারেন। পরবর্তীতে এই ঘটনার প্রতিবাদে প্রথম সরব হন ওই সাংবাদিক। এরপর তার সাথে যোগ দেন শিব সেনা দলের সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। এই ঘটনায় ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রি অশ্বিনী বৈষ্ণবের হস্তক্ষেপ চেয়েছেন। তিনি বলেন, এই ধরনের ধর্ম এবং লিঙ্গবৈষম্য মূলক কাজ যারা করেছে, তাদের কঠোর শাস্তি হওয়া উচিত।
আরও পড়ুন: ভুল করে গ্রাহকদের অ্যাকাউন্টে ১৫০০ কোটি টাকা পাঠালো ব্যাংক!
প্রসঙ্গত, মাস ছয়েক আগেও একইভাবে ‘সুল্লি ডিল’ নামের আরেকটি অ্যাপে মহিলাদের ছবি আপলোড করা হয়েছিল। যা নিয়ে রীতিমতো তোলপাড় পড়ে যায় ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে। ছয় মাসের মধ্যে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। অভিযোগ পাওয়ার পর তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ওই সাইটগুলি ব্লক করে দিয়েছে। যদিও এখনো কাউকে গ্রেফতার করা যায়নি।
 

It is very sad that as a Muslim woman you have to start your new year with this sense of fear & disgust. Of course it goes without saying that I am not the only one being targeted in this new version of #sullideals. Screenshot sent by a friend this morning. Happy new year. pic.twitter.com/pHuzuRrNXR— Ismat Ara (@IsmatAraa) January 1, 2022



সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com