ভারতের ৬৭তম জাতীয় পুরস্কার ঘোষণা

ভারতের ৬৭তম জাতীয় পুরস্কার ঘোষণা

ভারতের ৬৭তম জাতীয় পুরস্কার ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের কারণে এক বছর পর এই ঘোষণা এলো। ২২ মার্চ দিল্লিতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিজয়ীদের নাম জানানো হয়।
২০১৯ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোকে পুরস্কৃত করা হয়েছে। এবারে সেরা অভিনেত্রীর হিসেবে স্বীকৃতি পেয়েছেন কঙ্গনা রানাউত। এই অভিনেত্রী ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ও ‘পাঙ্গা’ সিনেমা দুটির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন। এই নিয়ে চতুর্থবারের মতো সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পাচ্ছেন বলিউডের আলোচিত এই অভিনেত্রী।
এছাড়া সেরা চিত্রনাট্যের জন্য নির্বাচিত হয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের সিনেমা ‘জ্যেষ্ঠপুত্র’। এ সিনেমার জন্য সেরা মৌলিক পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। একই সিনেমার আবহ সংগীতে জন্য সেরা হয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।
যুগ্মভাবে সেরা চিত্রনাট্যের জন্য পুরস্কার এসেছে সৃজিত মুখার্জির ‘গুমনামী’ সিনেমায়। সিনেমাটি সেরা বাংলা সিনেমা হিসেবেও স্বীকৃতি পেয়েছে। হিন্দি ‘বাহাত্তর হুরাইন’ নির্মাণ করে সেরা পরিচালক হয়েছেন সঞ্জয় পুরান সিং চৌহান। এদিকে অক্ষয় কুমার অভিনীত ‘কেশরি’ চলচ্চিত্রের ‘তেরি মিট্টি’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়ক হয়েছেন বি প্রাক।
৬৭তম আসরে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন মনোজ বাজপেয়ী। তিনি স্বীকৃতি পেয়েছেন ‘ভোঁসলে’ সিনেমার জন্য। যুগ্মভাবে তামিলের ‘আসুরান’ সিনেমার জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ধানুশ।
এছাড়া সেরা হিন্দি সিনেমা নির্বাচিত হল সুশান্ত সিং রাজপুত-শ্রদ্ধা কাপুরের ‘ছিছোড়ে’। অপরদিকে মালায়ালম ভাষার সেরা সিনেমা হয়েছে মারাক্কর-আরাবিক্করালিনতে সিমহম।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com