ভারতের পার্লারে চাকরির প্রলোভন দেখিয়ে নারী পাচার, গ্রেফতার ৬

ভারতের পার্লারে চাকরির প্রলোভন দেখিয়ে নারী পাচার, গ্রেফতার ৬

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:
নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে নারী পাচারকারী চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। একইসাথে বিদেশে পাচারকালে পালিয়ে আসা এক নারীসহ তিনজনকে উদ্ধর করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় এই অভিযান পরিচালনা করে র‍্যাব।
শুক্রবার (৫ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জে র‍্যাব-১১ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেছেন।
সংবাদ সম্মেলনে তিনি জানান, পাচারকারী চক্রটি গত পাঁচ বছর যাবত সিদ্ধিরগঞ্জের ইপিজেডের বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকসহ অবহেলিত নারীদের টার্গেট করে বিদেশে পাচার করে আসছে। বিনা খরচে পার্শ্ববর্তী দেশ ভারতে ষাট হাজার টাকা বেতনে পার্লারের চাকরির প্রলোভন দেখিয়ে তাদের পাচার করা হয়।
গত বৃহস্পতিবার পাচারের শিকার এক নারী পালিয়ে এসে এ বিষয়ে র‍্যাবের কাছে লিখিত অভিযোগ করেন।
তার দেয়া তথ্য অনুযায়ী রাতেই মিজমিজি এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয় পাঁচ নারীসহ মানব পাচারকারী চক্রের ছয় সদস্যকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় বিভিন্ন আলামত। একই অভিযানে পাচারের চেষ্টার সময় উদ্ধার করা হয় আরও দুই নারীকে।
ভুক্তভোগী নারীরা জানান, পাচারকারী চক্রটি বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের ফাঁদে ফেলে।
র‍্যাব জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
এসআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com