ভাইকে মাথায় নিয়ে সিঁড়ি ভেঙে গিনেজ বুকে সহোদর (ভিডিও)

ভাইকে মাথায় নিয়ে সিঁড়ি ভেঙে গিনেজ বুকে সহোদর (ভিডিও)

ছবি: সংগৃহীত

ভাইকে মাথায় নিয়ে ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ সিঁড়ি অতিক্রম করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের বইয়ে চলে গেছেন ভিয়েতনাম বংশোদ্ভুত সহোদর গিয়াং কুয়োক কো (৩৭) এবং গিয়াং কুয়োক নিয়েপ (৩২)। সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তোলা এই দুই ভাই মাথায় একজনকে বহন করে দ্রুত সিঁড়ি ভাঙার আগের রেকর্ডটিরও মালিক। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
সার্কাসে পারফর্ম করে থাকেন স্পেনের জিরোনায় সেইন্ট মেরি ক্যাথিড্রালে বিশ্ব রেকর্ড সৃষ্টিকারী এই দুই ভাই। ২০১৬ সালের ডিসেম্বরে এই ভেন্যুতেই এর আগের রেকর্ডটি গড়েছিলেন তারা। সেবার ৫২ সেকেন্ডে সিঁড়ির ৯০ ধাপ অতিক্রম করেছিলেন গিয়াং কুয়োক কো এবং গিয়াং কুয়োক নিয়েপ। আর এবার নতুন করে ১০ ধাপ সিঁড়ি সংযোজন ও তা অতিক্রমের মাধ্যমে নতুন বিশ্ব রেকর্ড গড়লেন এই সহোদর।
ভিডিও দেখতে ক্লিক করুন এখানে
আরও পড়ুন: টিকা না নেয়া ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ মারা গেলেন করোনায়
স্পুটনিক ভিয়েতনামে শেয়ার করা এক ভিডিও বার্তায় গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানো গিয়াং কুয়োক নিয়েপ বলেন, দারুণ লাগছে। ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ সিঁড়ি অতিক্রম করতে পারা সত্যিই বিশেষ কিছু। পারফর্মের সে সময়টার কথা এখন আর মনেও করতে পারছি না। আমরা ১৫ বছর যাবত এই স্কিলটির চর্চা করে যাচ্ছি। অনেক সময় ভেবেছি, আর বোধহয় সামনে এগুতে পারবো না। তবে ভয়কে অতিক্রম করে সামনে যেতে পেরেছি।
আরও পড়ুন: মুসলিম প্রতিবেশীর আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করলেন ফরাসি মা ও মেয়ে

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com