ভরণ-পোষণের দাবিতে ছেলের বিরুদ্ধে বাবার মামলা, গ্রেফতারি পরোয়ানা জারি

ভরণ-পোষণের দাবিতে ছেলের বিরুদ্ধে বাবার মামলা, গ্রেফতারি পরোয়ানা জারি

পটুয়াখালী প্রতিনিধি:
ভরণ-পোষণের দাবি জানিয়ে ছেলের নামে মামলা করেছে এ.জেড. এম সাহানুর (৭৪) নামে এক বৃদ্ধ বাবা। রোববার দুপুরে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করা হয়।
অভিযোগ আমলে নিয়ে বিচারক আমিনুল ইসলাম ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছেন। ছেলে মো. মুজাম্মেল (৩৭) বাউফল উপজেলার নওমালা ইউনিয়নে স্বাস্থ্য সহকারী পদে কর্মরত রয়েছেন।
২০১৩ এর ৪/৫ ধারায় পিতা-মাতা ভরণ-পোষণ আইনে পটুয়াখালীতে এই প্রথম মামলাটি হয়।
বাদি পক্ষের আইনজীবী মো. রুহুল আমিন ও গাজী মাজহারুল ইসলাম জানান, বাদির স্ত্রী মারা যাওয়ার পর ছেলের ভবিষ্যৎ বিবেচনা করে তিনি আর দ্বিতীয় বিবাহ করেননি। মায়ের অভাব বুঝতে না দিয়ে ছেলেকে উচ্চ শিক্ষিত করেছেন সাহানুর রহমান। কিন্তু ছেলে প্রতিষ্ঠিত হওয়ার পর বাবাকে অবহেলা করতে শুরু করে। সম্প্রতি তাকে ডাক্তার দেখানোর কথা বলে বাউফল নিয়ে ১৬ শতাংশ জমি তার নি‌জের নামে লিখে নেয়। কিছু দিন না যেতেই বাকি সম্পত্তি ছেলের নামে লিখে দিতে নানাভাবে প্রভাবিত করে। এতে তিনি (পিতা) আপত্তি জানালে তার ভরণ-পোষণ বন্ধ করে দেয় ছে‌লে।
এরই ধারাবাহিকতায় গত ২০ মার্চ গালমন্দ করে ঘাড় ধাক্কা দিয়ে এক কাপড়ে বৃদ্ধ বাবাকে ঘর থেকে বের করে দেয় ছে‌লে। বর্তমানে অন্যের ঘরে বসবাস করছেন বাবা।
বাদির মেয়ে জান্নাত জানান, মামলার পূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ একাধিক জনপ্রতিনিধির কাছে দ্বারস্থ হয়েছেন কিন্তু কোন ফয়সালা হয়নি। পরে পটুয়াখালী পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দেয়া হলেও কোন সুরাহ হয়‌নি। কোন উপায়ন্তর না পে‌য়ে শেষ মেষ আদাল‌তের শরণাপন্ন হন বাবা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com