ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের সহকারী প্রচার সম্পাদক মুফতি জাকারিয়া গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের সহকারী প্রচার সম্পাদক মুফতি জাকারিয়া গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সংগঠনটির জেলা কমিটির সহকারী প্রচার সম্পাদক মুফতি মাওলানা জাকারিয়া খান (৪৩) কে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল রোববার (২৫ এপ্রিল) মধ্যরাতে  জেলা শহরের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। জেলায় তাণ্ডবের ঘটনায় এই প্রথম হেফাজতের কোনো পদধারী নেতাকে গ্রেফতার করলো পুলিশ।
আজ সোমবার সকালে গণমাধ্যমের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ দাবি করে গ্রেফতারকৃত মুফতি মাওলানা জাকারিয়া খান প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ   হেফাজতের কেন্দ্রীয় নির্দেশে সরকার উৎখাতের সূদুরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশেপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র শিক্ষককে নিয়ে ব্যাপক তাণ্ডব চালায়।এই সময় সে এবং তার সিনিয়র মুরুব্বিদের প্রত্যক্ষ নির্দেশে হেফাজতের কর্মী ছাত্র-শিক্ষকগণ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক তাণ্ডব চালায়।
এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, রাতে জেলা পুলিশের বিশেষ একটি অভিযানদল মুফতি মাওলানা জাকারিয়াকে গ্রেফতার করে। গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত চালানো তাণ্ডবের ঘটনায় তিনি সম্পৃক্ত ছিলেন।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম।
এসব ঘটনায় মোট ৫৫টি মামলা দায়ের হয়েছে। এ মামলাগুলোতে এজহারনামীয় আসামি ৪১৪ জন আর অজ্ঞাতনামা আসামি ৩৫ হাজারেরও বেশি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com