ব্রাজিলের সাথে পরিত্যক্ত হওয়া ম্যাচ নিয়ে সিদ্ধান্ত চান আর্জেন্টাইন কোচ

ব্রাজিলের সাথে পরিত্যক্ত হওয়া ম্যাচ নিয়ে সিদ্ধান্ত চান আর্জেন্টাইন কোচ

ছবি: সংগৃহীত

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার কাতার বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পরেই ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা তিনজন আর্জেন্টাইন প্লেয়ারের বিরুদ্ধে করোনা সংক্রান্ত নীতিমালা ভঙ্গের অভিযোগ এনে ম্যাচ বাতিল করে। সেই ম্যাচ বিষয়ে সমাধান চান আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।
গত মাসে সেপ্টেম্বরের ৫ তারিখে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কিছুক্ষণ পরেই মাঠে ঢোকে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তাদের অভিযোগ, আর্জেন্টিনার চারজন ফুটবলার যারা ইংলিশ লীগে খেলেন তাদের কোয়ারেন্টিন করতে বলেছিল ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ। কিন্তু একাদশে থাকা তিনজন সেই নিয়ম না মেনেই মাঠে নামে। মাঠে সেসময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে খেলাটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। একাদশে থাকা সেই তিন আর্জেন্টাইন হলেন এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি ল সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো।
পরিত্যক্ত সেই ম্যাচটির বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। কিন্তু আর্জেন্টাইন কোচ স্কালোনি চান দ্রুতই এই ম্যাচের বিষয়ে একটা সমাধান দিক ফিফা।
ম্যাচ বাতিল হওয়ার নিশ্চয়তা তখনই দিয়েছিল ফিফা। তারা বলেছিল, নিয়ম মেনে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। কিন্তু মাস পেরুলেও ম্যাচের বিষয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি ফুটবলের সর্বোচ্চ এ নিয়ন্ত্রক সংস্থা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com