বৈদ্যুতিক তারের জঞ্জালমুক্ত করতে ঢাকায় মাটির নিচে বসানো হচ্ছে বিতরণ লাইন

বৈদ্যুতিক তারের জঞ্জালমুক্ত করতে ঢাকায় মাটির নিচে বসানো হচ্ছে বিতরণ লাইন

রাজধানীকে বৈদ্যুতিক তারের জঞ্জাল মুক্ত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) আওতাধীন সব বিতরণ লাইন মাটির নিচে বসানো হবে। দীর্ঘদিন পর ধানমন্ডি এলাকা দিয়ে শুরু করা হয়েছে এই প্রকল্পের কাজ।
বুধবার (২৩ নভেম্বর) সকালে আন্ডারগ্রাউন্ড ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক নির্মাণ কাজ উদ্বোধন করেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি বলেন, বৈদ্যুতিক খুঁটি থেকে আগুনের ঝুঁকি, দুর্ঘটনা এড়ানোসহ সড়ক নিরাপত্তা উন্নত করতে এই প্রকল্পের নির্মাণ কাজ শুরু করেছে সরকার।
প্রসঙ্গত, রাজধানীকে বৈদ্যুতিক তারের জঞ্জালমুক্ত করতে ২০১৬ সালে বাংলাদেশ ও চীনের মধ্যে জি টু জি চুক্তি হয়। দীর্ঘদিনেও এই প্রকল্প আলোর মুখ দেখেনি। অবশেষে ধানমন্ডি এলাকায় ২০ কি. মি. ভূগর্ভে বিদ্যুতের বিতরণ লাইন স্থাপনের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে ডিপিডিসির পুরো এলাকা এ প্রকল্পের আওতায় আসবে।
শেখ ফজলে নূর তাপস আরও বলেন, অহেতুক সরকারের সমালোচনা করে লাভ হবে না। ঢাকা এগিয়ে যাচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়ন কাজ কেউ ঠেকাতে পারবে না।
ডিপিসিডির আওতায় মাটির নিচে ১ হাজার ৩৫৩ কি. মি. ভূগর্ভস্থ বিদ্যুৎ বিতরণ লাইন বসবে। ১৬৫ কোটি ডলারের বেশি অর্থ ব্যয়ে ২০২৪ সালের ডিসেম্বর নাগাদ এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।
/এমএন

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com