বুড়িচংয়ে মাটি কাটার সময় গাছ চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

বুড়িচংয়ে মাটি কাটার সময় গাছ চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

কামাল হোসেন টিটু, স্টাফ রিপোর্টার।

শনিবার সকালে কুমিল্লার বুড়িচং উপজেলার ইন্দ্রবতীতে আব্দুল হালিমের জমিতে পুকুর কেটে মাটি টাক্টর নেয়ার সময় তালগাছের চাপা পড়ে জামাল হোসেন (৪২) নামের এক শ্রমিকের ঘটনাস্থলে মর্মান্তিক মৃত্যু হয়েছে। খবর পেয়ে বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক পিপিএম ও এস আই বিনোদ দস্তগীর এস আই দেলোয়ার হোসেন লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরন করে।
স্থানীয় সূত্র জানায় জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর শিকার পুর গ্রামের আবদুল ছাত্তারের ছেলে মোঃ জামাল হোসেন (৪২) গত ২০২০ সনে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের শুরুর সময় সে সৌদি আরব প্রবাস থেকে দেশে এসে বেকার হয়ে যায়। এর পর সে তার ছোট ভাই টাক্টর চালক মোঃ কামাল হোসেন এর সঙ্গে মাটি কাটার শ্রমিক হিসেবে যোগদান করেন এবং জীবন জীবিকা নির্বাহ শুরু করে। কয়েক মাস পূর্বে হতে স্থানীয় মহিষমারা গ্রামের নাছির উদ্দীন ভূইয়া মাটি কাটার লেভার সর্দারের সঙ্গে যোগ দিয়ে ইন্দ্রবতী গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম এর ভাই আব্দুল হালিম এর নানুয়ার বাজার সংলগ্ন কালিমন্দির পূর্ব পাশের জমিতে পুকুর কাটা শুরু করে। শনিবার সকালে নাছির উদ্দীন ভূইয়ার নেতৃত্বে ২০-২৫ জন শ্রমিক মাটি কাটা শুরু করে। এসময় একটি তালগাছের গোড়ায় অসর্কতা মূলক ভাবে শ্রমিক মোঃ জামাল হোসেন মাটি কাটা শুরু করে। তখন হঠাৎ করে তাল গাছটি জামাল হোসেনের উপর পড়ে। সঙ্গে সঙ্গে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে। কিন্তু ঘটনাস্থলে তাল গাছ চাপা পড়ে তার মৃত্যু হয়। খবর পেয়ে বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক পিপিএম, এস আই বিনোদ দস্তগীর ও এস আই দেলোয়ার হোসেন লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরন করে।
নিহতের চাচাতো ভাই মোঃ রাশেদ জানান প্রবাস থেকে মোঃ জামাল হোসেন প্রায় শূন্য হাতে বাড়ি স্ত্রী সন্তানের মুখের দিকে তাকিয়ে মাটি শ্রমিক হিসেবে কাজ শুরু করেন। তার এক ছেলে ৩ মেয়ে রয়েছে। তিনি আরো জানান আবদুল হালিমের পুকুরের মাটি গবীর করে কাটার সময় কয়েকটি তালগাছের গোড়া থেকে গর্বীর গর্ত করে মাটি কাটা হয়। এতে চরম ঝুঁকি নিয়ে শ্রমিক গন মাটি কাটে। লেভার সরদার সতর্কতা মূলক ব্যবস্থা না নেয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।
বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক পিপিএম জানান উপজেলার ইন্দ্রবতী গ্রামে মাটি কাটার সময় জামাল হোসেন নামের এক শ্রমিক গাছ চাপা পড়ে মারা যায়। আমরা লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরন করি এবং ময়নাতদন্ত শেষে স্বজনদের নিকট লাশ হস্তান্তর করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কোন অভিযোগ দায়ের করে নি। কেউ অভিযোগ দায়ের করলে আইন গত ব্যবস্থা নেয়া হবে।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com