বুড়িচংয়ে আধিপত্য বিস্তার নিয়ে হামলা, অফিস-বাড়ি ভাঙ্গচুরপরিস্থিতি নিয়ন্ত্রনে ৯ রাউন্ড গুলি

বুড়িচংয়ে আধিপত্য বিস্তার নিয়ে হামলা, অফিস-বাড়ি ভাঙ্গচুরপরিস্থিতি নিয়ন্ত্রনে ৯ রাউন্ড গুলি

কামাল হোসেন টিটু  স্টাফ রিপোর্টার

কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় ইউপি চেয়ারম্যান মোঃ শাহ কামাল উপর সন্ত্রাসী হামলা এবং তার সমর্থকের দোকান পাঠ ভাংচুর ও নগদ টাকা লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে।এছাড়া ওই দোকান থেকে নগদ টাকা মালামাল সহ প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অপর দিকে প্রতিপক্ষ আব্দুল্লাহ আল-মামুন নামের এক ব্যবসায়ী অভিযোগ করে বলেন সন্ত্রাসীরা তার বাড়ি,স্থানীয় যুবলীগের অফিস ভাঙ্গচুরের ঘটনা ঘটিয়েছে । এসময় নগদ অর্থ,স্বর্নালংকার লুটসহ কমপক্ষে ৮/১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।
স্থানীয় লোকজন আব্দুল্লাহ আল মামুন জানান গত বুধবার ৩ মার্চ রাত আনুমানিক ১২ টায় বাড়ি বুড়িচং উপজেলার ভারেল্লা ইউনিয়নের ভারেল্লা বাজার সংলগ্ন গ্রামের বাড়িতে আরিফের নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল সন্ত্রাসী হামলা চালায়। এসময় বাড়ির সামনে থাকা স্থানীয় যুবলীগের অফিসসহ ঘরের দরজা ভেঙ্গে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাসহ দরজা,জানালা,আসবাবপত্র ও পাশে থাকা তার মালিকানাধীন একটি বেকারীতেও ভাঙ্গচুর করে। বাড়ি থেকে এসময় লুট করা হয় নগদ ২ লাখ টাকাসহ ৫ ভরি স্বর্নালংকার। এতে তার পক্ষীয় ময়নাল,শরীফ,ফুল মিয়া আহত হয়। এব্যাপারে আব্দুল্লাহ আল-মামুন মামলা দায়েরের প্রস্তুতির কথা জানান। এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহকামাল জানান, আমি স্থানীয় খালপাড়ে একটি ক্রিকেট খেলায় গিয়ে ফেরার পথে সন্ত্রাসী হামলার আশঙ্কায় কিছু লোকজন আমাকে এগিয়ে দিতে আসলে মামুনের লোকজন হামলা করে। পরে আমার লোকজন আমাকে নিরাপদে সরিয়ে নেয় । বিষয়টি জানতে চাইলে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান,চেয়ারম্যান শাহকামাল ও আ’লীগ নেতা মামুনের পক্ষের লোকজনদের মাঝে সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৯ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। বর্তমানে এলাকার অবস্থা থমথমে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
তিনি অারো জানান বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার উভয় পক্ষের মধ্যে বিষয় টি মিমাংসা করার আশ্বাস দিয়েছেন। যার ফলে কোন পক্ষ বৃহস্পতিবার রাত পৌনে ১১টা পর্যন্ত বুড়িচং থানায় কোন পক্ষ অভিযোগ দায়ের করেনি।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com