বিশ্বকাপের মধ্যেই ব্রাজিলের রাজনীতিতে শুরু হলো নতুন নাটক

বিশ্বকাপের মধ্যেই ব্রাজিলের রাজনীতিতে শুরু হলো নতুন নাটক

বিবিসি থেকে সংগৃহীত ছবি

কাতারে চলমান ফুটবল বিশ্বকাপের উন্মাদনার মধ্যেই ব্রাজিলের রাজনীতিতে শুরু হয়েছে নতুন নাটকীয়তা। দেশটির জাতীয় নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর দল লিবারেল পার্টি। খবর বিবিসির।
মঙ্গলবার (২২ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে লিবারেল পার্টির প্রেসিডেন্ট ভালদেমার সন্দেহ পোষণ করেন ইভিএম এর মাধ্যমে নির্বাচন পদ্ধতি নিয়ে। তার দাবি, বিভিন্ন ভোটকেন্দ্রে বড় ধরনের গণ্ডগোল দেখা গেছে মেশিনে। তাই সেসব ভোট বাতিল করা উচিত বলে মত তার। বিশেষজ্ঞদের তৈরি একটি প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে বলেও দাবি করেন ভালদেমার। বিষয়টি সুরাহায় নির্বাচনী আদালতের খতিয়ে দেখা উচিত বলে মন্তব্য করেন।

ব্রাজিল লিবারেল পার্টির প্রেসিডেন্ট ভালদেমার কস্তা।
ব্রাজিল লিবারেল পার্টির প্রেসিডেন্ট ভালদেমার কস্তা বলেন, এটা লিবারেল পার্টির মতামত নয়। বরং বিশেষজ্ঞদের গবেষণার ফলাফল। তাই বিষয়টি খতিয়ে দেখার দাবি আমরা জানাতেই পারি। ইলেক্টোরাল সিস্টেম নিয়ে সন্দেহের কথা আগেও জানিয়েছি। আমাদের উদ্দেশ্য একটাই। আর তা হলো- দেশের গণতন্ত্র শক্তিশালী করা।
এর আগে, গত মাসে অনুষ্ঠিত নির্বাচনে লুলা ডি সিলভার কাছে হেরে যান বোলসোনারো। সমর্থকরা শুরু থেকেই ফলাফল প্রত্যাখ্যান করলেও চুপচাপ ছিলেন তিনি। এরমধ্যে, প্রেসিডেন্টের দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া শুরুর নির্দেশও দেন।
/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com