বিল-মেলিন্ডার বিচ্ছেদ : ঘনিষ্ঠজনরা দায়ী করছে বিলকে!

বিল-মেলিন্ডার বিচ্ছেদ : ঘনিষ্ঠজনরা দায়ী করছে বিলকে!

সম্প্রতি বিচ্ছেদ হয়েছে বিল গেটস এবং মেলিন্ডার। তবে তারা বিচ্ছেদের সিদ্ধান্ত আরও বেশ আগেই নিয়েছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম টিএমজেড। একটি খবরে বলা হয়েছে, তারা মার্চ মাসেই বিচ্ছেদ ঘোষণা করার প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু বিভিন্ন কারণে তা পিছিয়ে আনা হয়েছিলো।
বিচ্ছেদের খবর প্রকাশ করার পর গণমাধ্যম এড়িয়ে আলাপ করার জন্য একটি দ্বীপ ভাড়া করেছিলেন মেলিন্ডা। লেমেয়েমহ ঘনিষ্ঠ কিছু আত্মীয়কে আমন্ত্রণ জানালেও বিলকে ডাকা হয়নি সেখানে। মেলিন্ডা এই পুরো দ্বীপটি এক রাতের জন্য ভাড়া করেছিলেন ১ লক্ষ ৩২ হাজার মার্কিন ডলার দিয়ে।
বিভিন্ন মাধ্যমের খবরে বলা হচ্ছে, ঘনিষ্ঠ আত্মীয়-বন্ধুরা বিল-মেলিন্ডার বিচ্ছেদের খবর অনেক আগে থেকেই জানতো। এমনকি বিশ্বে তোলপাড় করা এই বিচ্ছেদের ঘটনায় বন্ধু-আত্মীয়রা নাকি সবাই মেলিন্ডার পক্ষে! সবাই বরং ক্ষিপ্ত বিলের ওপরেই।
বিচ্ছেদের পর আলোচিত আরেকটি বিষয় হলো কীভাবে হিসেব করা হবে বিলের সম্পত্তিতে মেলিন্ডার উত্তরাধিকার। ধারণত প্রভাবশালীদের বৈবাহিক চুক্তিতে এসব ব্যাপার উল্লেখ করা থাকে। কিন্তু বিল-মেলিন্ডার ক্ষেত্রে এমন কোনো চুক্তি হয়নি। ফলে তাদের বিচ্ছেদ সংক্রান্ত অনেকগুলো বিষয়ে আইনজীবীদের মধ্যে রয়েছে মতান্তর। চুক্তি না থাকার ফলে যুক্তরাষ্ট্রের সাধারণ আইনেই নির্ধারিত হতে পারে মেলিন্ডার উত্তরাধিকারের হিসেব। অবশ্য বিচ্ছেদের দিনই বিল গেটসের বিনিয়োগ প্রতিষ্ঠান ‘ক্যাসকেড’ ১ দশমিক ৮ বিলিয়ন ডলার পাঠিয়ে দিয়েছে মেলিন্ডার অ্যাকাউন্টে।
উল্লেখ্য, গত সোমবার (৩ মে) বিল গেটস ও মেলিন্ডা দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য সম্পর্কের ইতি টানেন। তারা টুইটারে বলেন, ‘আমরা একসঙ্গে দম্পতি হিসেবে থাকতে পারবো, এমনটা আর বিশ্বাস করি না।’

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com