বিনা পারিশ্রমিকে বলিউড তারকাদের কাজ

বিনা পারিশ্রমিকে বলিউড তারকাদের কাজ

রানী মুখার্জি। ছবি: সংগৃহীত

বলিউড তারকাদের পারিশ্রমিক আকাশচুম্বী, তা সবারই জানা। একেকটি সিনেমায় কেউ কেউ শতকোটি রুপির বেশি নেন। তবে মাঝেমধ্যে তারা এমনও কিছু কাজ করেন, যেগুলোর পারিশ্রমিক শূন্যের কোঠায়! বন্ধুত্ব কিংবা মানবিকতা, নানা কারণে সেসব সিনেমায় তারা বিনা পয়সায় অভিনয় করেছেন। জেনে নেয়া যাক বলিউড তারকাদের বিনা পারিশ্রমিকে কাজের বিস্তারিত।
ফেভিকল সে গানের দৃশ্য। ছবি: সংগৃহীত
‘দাবাং টু’ সিনেমার জনপ্রিয় আইটেম গান ‘ফেভিকল সে’। ওই গানে কারিনা কাপুর দেখিয়েছেন তার নাচ আর অভিনয়ের দারুণ নৈপুণ্য! তবে তিনি এ গানে অভিনয় করেছিলেন একেবারে বিনা পয়সায়। সালমানের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বের খাতিরেই কাজটি করে দিয়েছিলেন কারিনা।
চিকনি চামেলি গানে নাচছেন ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত
হৃতিক রোশনের ‘অগ্নিপথ’ সিনেমায় ‘চিকনি চামেলি’ আইটেম গান সাড়া ফেলে ব্যাপক। আর দারুণ সাড়া ফেলা সেই গানে অভিনয় করতে কোনো টাকা নেননি ক্যাটরিনা কাইফ!
ভূতনাথ সিনেমার পোস্টার।
অমিতাভ বচ্চন ও জুহি চাওলা অভিনীত ‘ভূতনাথ’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা গিয়েছিল শাহরুখ খানকে। শাহরুখের দীর্ঘদিনের বন্ধু জুহি চাওলা। বন্ধুর সিনেমায় কিন্তু কোনো পারিশ্রমিক ছাড়াই অভিনয় করেছিলেন কিং খান!

ইরফান খানের ‘বিল্লু’ সিনেমায় দেখা গিয়েছিল প্রিয়াঙ্কা চোপড়াকে। এই সিনেমায় অভিনয়ের জন্য প্রিয়াঙ্কা কোনো পারিশ্রমিকই দাবি করেননি!

দীপিকা পাড়ুকোন এখন বলিউডের শীর্ষ নায়িকাদের একজন। তার প্রথম সিনেমা ‘ওম শান্তি ওম’-এ অভিনয়ের জন্য কোনো পারিশ্রমিক নেননি।
সন অব সর্দারের অভিনেতারা।
অজয় দেবগনের ‘সন অব সর্দার’ সিনেমায় অতিথি চরিত্রে ছিলেন সালমান খান। এই সিনেমায় অভিনয়ের জন্য কোনো পরিশ্রমিক নেননি বলিউড ভাইজান।
ভাগ মিলখা ভাগ সিনেমায় সোনম কাপুরের এই দৃশ্য নিশ্চয় মনে আছে।
‘ভাগ মিলখা ভাগ’ সিনেমায় অভিনেত্রী সোনম কাপুর নাম মাত্র ১১ রুপি নিয়েছিলেন, যা পারিশ্রমিক না নেয়ার মতোই!
সিনেমাপ্রেমীরা দেখেই বুঝতে পারবে, কোন ছবির দৃশ্য এটি।
‘কাভি খুশি কাভি গাম’ সিনেমায় দেখা গিয়েছিল রানী মুখার্জিকে। পরিচালক ও প্রযোজক করণ জোহরের ভালো বন্ধু রানী। তাই পারিশ্রমিক ছাড়াই রানী অভিনয় করেছিলেন বন্ধুর সিনেমায়।
বন্ধুত্ব যে পাশে থাকার কথা বলে, বলে ভালোবাসার কথা। সেটাই প্রমাণ করেছেন বলিউডের তারকারা। হয়তো বন্ধুত্বের আহ্বানে করা কাজগুলোও তাই পেয়েছে ভীষণ জনপ্রিয়তা।

এমএন/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com