বিএনপির কমিটিতে কুমিল্লার ২০ নেতা | Ekushey Bangla | একুশে বাংলা

বিএনপির কমিটিতে কুমিল্লার ২০ নেতা

বিএনপির কমিটিতে কুমিল্লার ২০ নেতা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটিতে উপদেষ্টা হিসেবে মনিরুল হক চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান হিসেবে সাংবাদিক শওকত মাহমুদ স্থান পেয়েছেন। স্থান পেয়েছেন কুমিল্লার বরুড়ার জাকারিয়া তাহের সুমন, সদরের হাজী আমিন উর রশিদ ইয়াছিন, লাকসামের আবুল কালাম। নির্বাহী সদস্য পদে নতুনদের মধ্যে স্থান পেয়েছে সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের ছেলে খন্দকার মারুফ হোসেন এবং প্রয়াত কুমিল্লা জেলা যুবদল নেতা আলাউদ্দিনের স্ত্রী সাবেরা আলাউদ্দিন। উল্লেখিত নেতৃবৃন্দ ছাড়াও বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রয়েছেন কুমিল্লার উত্তর ও দক্ষিণ জেলার ১৯ জন নেতা। বিএনপির পল্লী উন্নয়ন সম্পাদক থেকে বিএনপির উপদেষ্টা হওয়া কুমিল্লার সদর দক্ষিণের সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর অবস্থানের উন্নতি হয়েছে বলে মনে করছেন তার সমর্থক নেতা কর্মীরা।
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। বিএনপির নতুন ঘোষিত কমিটিতে ৭৩ জন উপদেষ্টার মধ্যে ২৪ নম্বরে আছেন কুমিল্লার মনিরুল হক চৌধুরী। মনিরুল হক চৌধুরী এর আগে বিএনপির নির্বাহী কমিটির পল্লী উন্নয়ন সম্পাদক দিলেন। বিলুপ্ত কুমিল্লা-৯ সংসদীয় আসনেরও সংসদ সদস্য ছিলেন তিনি। ছিলেন হুইপও।
বিএনপির ১৯ সদস্যের স্থায়ী কমিটিতে আগের মতোই আছেন দাউদকান্দির সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন ও হোমনার সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এমকে আনোয়ার, মুরাদনগরের নেতা ও সাবেক মন্ত্রী ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া।
বিএনপির উপদেষ্টা নির্বাচিত হওয়ায় আনন্দিত মনিরুল হক জানান, দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিএনপির কমিটিতে আমাকে যেখানে রেখেছেন সেখান থেকে যেন দলের ও জাতির কাছে লাগতে পারি এই দোয়া চাই।
বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুমিল্লা বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের বিএনপি নেতা ও বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা শওকত মাহমুদ। ৩৭ জনের ভাইস চেয়ারম্যানের মধ্যে আগের ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী আছেন। আছেন কুমিল্লার মুরাদনগরের সাবেক সংসদ সদস্য শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ।
সাংগঠনিক সম্পাদক পদে কুমিল্লা বিভাগে আছেন লাকসামের সাবেক সংসদ সদস্য কর্ণেল অব. আনোয়ারুল আজিম। সহ সাংগঠনিক সম্পাদক পদে কুমিল্লা বিভাগে আছেন কুমিল্লা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া এবং কুমিল্লা উত্তরের আবদুল আওয়াল খান।
বিএনপির নির্বাহী কমিটির অপর পদগুলোর মধ্যে কর্মসংস্থান বিষয়ক সম্পাদক কুমিল্লার বরুড়ার সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমন, শিল্প বিষয়ক সম্পাদক কুমিল্লার লাকসাম বিএনপি নেতা ও চৈতি গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম রয়েছেন।
অপর দিকে বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ত্রাণ ও পুণর্বাসন সম্পাদক পদে ‘হাজী ইয়াছিন আলী’ নামে একজনের নাম থাকলেও তিনি কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন কিনা তা নিশ্চিত হতে কুমিল্লা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান, বিএনপির ত্রাণ ও পুণর্বাসন সম্পাদক পদে যার নাম আছে তিনি কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন।
নির্বাহী সদস্য পদে আগের কমিটির যারা আছেন তারা হলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লার দেবীদ্বারের সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল আহসান মুন্সী, দেবীদ্বারের এডভোকেট ফেরদৌস আক্তার ওয়াহিদা, কুমিল্লা জেলা বিএনপির নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম। নির্বাহী সদস্য পদে নতুনদের মধ্যে স্থান পেয়েছেন সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশররফ হোসেনের ছেলে খন্দকার মারুফ হোসেন এবং প্রয়াত কুমিল্লা জেলা যুবদল নেতা আলাউদ্দিন আহমেদের স্ত্রী সাবেরা আলাউদ্দিন।
শনিবার বিএনপির উপদেষ্টা পদে ৭৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৫ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, নির্বাহী কমিটির সম্পাদক পদে ২০৯ জন, নির্বাহী কমিটির ২৯৩ সদস্যের নামও ঘোষণা করা হয়েছে।
সর্বমোট ৫৯৪ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে যুব ও ছাত্র বিষয়ক সম্পাদক ও সহ সম্পাদক সহ ৪ জনের নাম ঘোষণা করা হয়নি।

ফেসবুক মতামত

সর্বশেষ খবর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com