বাটলারের ২০৭ বলে ২৬, আমলার ইনিংস আরও ধীরগতির

বাটলারের ২০৭ বলে ২৬, আমলার ইনিংস আরও ধীরগতির

ছবি: সংগৃহীত।

চলমান অ্যাশেজে অ্যাডিলেডে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ২৭৫ রানে হারায় অস্ট্রেলিয়া। এই টেস্টে অস্ট্রেলিয়ার দেয়া ৪৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ম্যাচের শেষ ইনিংসে ইংলিশরা তোলে ১৯২ রান। এই ইনিংসে ধীরগতির এক ইনিংস খেলেছেন দলটির উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। ২০৭ বল খেলে করেছেন ২৬ রান। যেখানে স্ট্রাইক রেট ১২.৫৬। যা ধীরগতির ইনিংসের মধ্যে একটি রেকর্ড।
জস বাটলারের এই রান টেস্টে সর্বনিম্ন ২০০ বল খেলা ইনিংসের মধ্যে তৃতীয় সর্বোচ্চ ধীরগতির। কমপক্ষে ২০০ বল খেলা টেস্ট ইনিংসে সবচেয়ে ধীরগতির ইনিংস সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাশিম আমলার। ২০১৫ সালে দিল্লিতে ভারতের বিপক্ষে অনুষ্ঠিত একটি টেস্টে ২৪৪ বলে ২৫ রানের একটি ইনিংস খেলেছিলেন আমলা।
দ্বিতীয় সর্বোচ্চ ধীরগতির ইনিংস সাবেক ইংলিশ ব্যাটসম্যান জ্যাক রাসেলের। ১৯৯৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে ২৩৫ বলে অপরাজিত ২৯ রানের ইনিংস খেলেছিলেন রাসেল। যেখানে তার স্ট্রাইকেরট ছিল ১২.৩৪। বাটলারের পর চতুর্থ সর্বোচ্চ ধীরগতির ইনিংস দক্ষিণ আফ্রিকার সাবেক মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের। আমলার সাথে জুটি গড়েই ২০১৫ সালে দিল্লিতে ভারতের বিপক্ষে ২৯৭ বলে ৪৩ রানের ইনিংস খেলেছিলেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি।
আরও পড়ুন: ১৪ বছরের কিশোরীকে ধর্ষণে সাহায্য, ইয়াসির শাহ’র বিরুদ্ধে মামলা
সাদা বলে মারকুটে ব্যাটসম্যান হিসাবেই পরিচিত জস বাটলার। লাল বলের টেস্ট ক্রিকেটেও তার স্ট্রাইকরেট ৫৪.৫৫। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে হার এড়াতেই এমন ধীরগতির ইনিংস খেলেছেন বাটলার। দলের প্রয়োজনে সেরা খেলোয়ড়রা যেকোনো ভূমিকা পালন করতে সক্ষম, সেটাই যেন দেখালেন বাটলার।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com