বাংলাদেশের ক্রিকেটে অন্যতম সফল বছর ২০২১

বাংলাদেশের ক্রিকেটে অন্যতম সফল বছর ২০২১

ছবি: সংগৃহীত

তাহমিদ অমিত:
কাগজে কলমে বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল বছর ২০২১। তিন ফরম্যাট মিলিয়ে এ বছর ২০টি ম্যাচ জিতেছে টাইগাররা, যা কিনা দ্বিতীয় সেরা। তবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের আত্মবিশ্বাসকে মিথ্যা প্রমাণ করে টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা।
পরিসংখ্যান বলছে, ২০২১ সালে ২০টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে বাংলাদেশ দল। তিন ফরম্যাট মিলিয়ে এর চেয়ে সফলতম বছর ছিল ২০১৮। ২১টি আন্তর্জাতিক ম্যাচ জয় ছিল সেবার।
এ বছর টি-টোয়েন্টিতে ২৭টি ম্যাচ খেলেছে টাইগাররা। জয় ১১ আর পরাজয় ১৬টিতে। শুরুটা নিউজিল্যান্ডে, ৩-০ তে সিরিজ হার। তবে জিম্বাবুয়েতে সিরিজ জয়ের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়।
মিরপুরের স্লো উইকেটে অস্ট্রেলিয়াকে ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারায় বাংলাদেশ। এখানে রেকর্ড দুটি। অজিদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে ১ম সিরিজ জয়। আর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।
র‍্যাংকিংয়ের সুবাদে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট মিলেছে এ বছরই। আপাতত এটাই অর্জন স্পিনিং উইকেটের। বছর শেষে সেই অর্জনকেও বিবর্ণ করেছে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ।
পুরুষদের ব্যর্থতার বছরে আশার প্রদীপ জ্বালিয়েছে নারী ক্রিকেট দল। প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলবেন জাহানারা-রুমানারা।আরও পড়ুন: যে কারণে মিরপুরের পরিবর্তে চট্টগ্রাম ও সিলেট স্টেডিয়ামে হবে আফগান সিরিজ
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com