বাংলাদেশের উন্নয়ন যে কোন দেশের জন্য অনুকরণীয়: নেপালের রাষ্ট্রপতি

বাংলাদেশের উন্নয়ন যে কোন দেশের জন্য অনুকরণীয়: নেপালের রাষ্ট্রপতি

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন যে কোন দেশের জন্য অনুকরণীয় বলে জানান নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী। সোমবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নিয়ে এমনটাই জানান প্রতিবেশী দেশের রাষ্ট্রপতি।
এসময় বিদ্যা দেবী ভান্ডারী বলেন, বাংলাদেশ দক্ষিণ এশীয় অঞ্চলে যেভাবে এগিয়ে যাচ্ছে, অন্যান্য দেশের জন্য ইর্ষণীয়। এসময় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসাও করেন তিনি। এছাড়া বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বের কথা উল্লেখ্য করেন নেপালের রাষ্ট্রপতি বলেন, শুধুমাত্র বাংলাদেশ নয় এই অঞ্চলে শান্তি ফেরাতেও কাজ করে গেছেন।
বঙ্গবন্ধুর দেখানো সঠিক নেতৃত্বের কারণেই বাংলাদেশ বিভিন্ন খাতে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। এসময় দুই দেশের পারস্পারিক বন্ধুত্ব ভবিষ্যতে আরও জোরদার হবে বলেও আশা প্রকাশ করেন বিদ্যা দেবী ভান্ডারী।
সোমবার সকাল ১০টার দিকে নেপালের রাষ্ট্রপতি বাংলাদেশে পৌঁছান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় বিদ্যা দেবী ভাণ্ডারীকে ২১টি গান সেলুটসহ আনুষ্ঠানিক গার্ড অব অনার সম্মাননা জানায় সামরিক বাহিনীর চৌকস দল।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com