বর্ষবরণ উৎসবে বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হয়ে নিহত ১২

বর্ষবরণ উৎসবে বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হয়ে নিহত ১২

ছবি: সংগৃহীত।

বর্ষবরণের রাতে ভারতের বৈষ্ণোদেবী মন্দিরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। পদপিষ্ট হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের নারায়ণী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মন্দির চত্বরে মোতায়েন করা হয় পুলিশ। মৃতদের মধ্যে বেশ কয়েকজন দিল্লি, হরিয়ানা,পাঞ্জাব এবং একজন জম্মু ও কাশ্মিরের বাসিন্দা।
ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, নিহতদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। জম্মু ও কাশ্মিরের ডিজিপি দলবীর সিং-এর তথ্য অনুযায়ী পদপিষ্ঠ হয়ে আহত হয়েছে ১৩ জন। বর্ষবরণের রাত ২.৪৫ নাগাদ ঘটনাটি ঘটে বলে প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে। ভিড়ের মধ্যে বচসা, ধাক্কাধাক্কি থেকেই মর্মান্তিক এই ঘটনার সূত্রপাত।
শনিবার (১ জানুয়ারি) সকালে জম্মু ও কাশ্মিরের বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হওয়ার খবর পাওয়া যায়। ঘটনার কারণ হিসেবে উল্লেখ করা হচ্ছে, নববর্ষ উপলক্ষে ভক্তদের অস্বাভাবিক ভিড়। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী মাস্ক পরেন না, তাই আমিও পরি না’, মোদিকে খোঁচা
নরেন্দ্র মোদি টুইট করে লিখেছেন, মাতা বৈষ্ণোদেবী ভবনে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনায় অত্যন্ত দুঃখিত। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা। আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠুক। মর্মান্তিক ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রত্যেকের জন্য মোদী ১ লক্ষ এবং আহতদের পঞ্চাশ হাজার করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন।

/এনএএস

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com