বর্তমান পরিস্থিতিতে বাণিজ্য মেলা চলতে পারে না: স্বাস্থ্যমন্ত্রী

বর্তমান পরিস্থিতিতে বাণিজ্য মেলা চলতে পারে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

দেশে করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে নিয়মিতই। এই অবস্থায় বাণিজ্য মেলা চলতে পারে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার (১২ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তবে মেলা বন্ধ করে দেয়া বা ঠেকানোর দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয় উল্লেখ করে তিনি বলেন, মেলা ইস্যুতে আমরা সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছি। বন্ধ করা বা অন্য কী করবে সেটা তারা করবে।
স্বাস্থমন্ত্রী চলমান পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন।
করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট রোধে স্বাস্থ্য অধিদফতরের দেয়া বিধিনিষেধ কড়াকড়িভাবে বাস্তবায়ন করা না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে না বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।
প্রসঙ্গত, ৪ জানুয়ারি এক সরকারি তথ্যবিবরণীতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনাগুলো জানানো হয়। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে জনসমাগম নিরুৎসাহিত করা হয়েছে এই নির্দেশনায়।
আরও পড়ুন: ‘আগামীকাল থেকে রাত ৮টার পর দোকানপাট বন্ধ থাকবে’
বছরের প্রথম দিন থেকেই ঢাকার পূর্বাচলে শুরু হয়েছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২২। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রফতানি) মো. হাফিজুর রহমান মঙ্গলবার (১১ জানুয়ারি) জানান, স্বাস্থ্যবিধি মেনে এই মেলা চলবে। এ সংক্রান্ত সংবাদটি পড়তে চাইলে বিধিনিষেধের মধ্যেও বাণিজ্য মেলা চলবে লিংকে ক্লিক করুন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com