বর্জ্য ফেলার জলাধারে ফাটল, ফ্লোরিডায় জরুরি অবস্থা জারি

বর্জ্য ফেলার জলাধারে ফাটল, ফ্লোরিডায় জরুরি অবস্থা জারি

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় জারি করা হলো জরুরি অবস্থা। রোববার টাম্পা বে এলাকায় রাসায়নিক বর্জ্য ফেলার জলাধারে ফাটল ধরায় নেয়া হয় এ সিদ্ধান্ত।
গভর্নর রন দেসান্তিস জানান, বিষাক্ত পানি ছড়িয়ে পড়ায় ‘পাইনি পয়েন্ট’ জলাধারের চারপাশের এলাকায় জারি করা হয়েছে সতর্কতা; বন্ধ রয়েছে মহাসড়ক।কারণ পানির চাপে ধস এবং বন্যার আশঙ্কা রয়েছে কর্তৃপক্ষের।
ওই এলাকার তিনশ’র বেশি বাড়িঘরের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে। ৭৭ একরের ওই জলাধারে ফসফরাস এবং নাইট্রোজেন মেশানো লাখ লাখ গ্যালন পানি ধরে রাখা হয়। যেখানে ফাটল ধরা পড়েছে, সেটি শুক্রবার থেকেই দ্রুত মেরামতের কাজ চলছে।
প্রাথমিকভাবে পাম্পের মাধ্যমে বের করা হচ্ছে জলাধারের পানি। এর ফলে ফাটলের নীচেই থাকছে পানির স্তর।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com