বরিশাল সিটি মেয়রকে ৭ কাউন্সিলরের আইনি নোটিশ

বরিশাল সিটি মেয়রকে ৭ কাউন্সিলরের আইনি নোটিশ

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আব্দুল্লাহ। ফাইল ছবি।

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবকে আইনি নোটিশ পাঠিয়েছেন করপোরেশনেরই ৭ কাউন্সিলর।
রোববার (২ জানুয়ারি) দুপুরে আইনজীবীর মাধ্যমে এই আইনি নোটিশ প্রেরণ করা হয়। আইনজীবী আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
নোটিশদাতা ৭ কাউন্সিলর হলেন, বিসিসির ২৬ নং ওয়ার্ডের হুমায়ন কবির, ৪ নম্বর ওয়ার্ডের তৌহিদুল ইসলাম, ২৯ নম্বর ওয়ার্ডের ফরিদ আহমেদ, ২০ নম্বর ওয়ার্ডের জিয়াউর রহমান, ১ নম্বর ওয়ার্ডের আমির হোসেন বিশ্বাস, ২৪ নম্বর ওয়ার্ডের শরীফ মোহাম্মদ আনিসুর রহমান ও ২৩ নম্বর ওয়ার্ডের এনামুল হক বাহার।
আইনি নোটিশে সাত কাউন্সিলরের পক্ষে আইনজীবী আজাদ রহমান উল্লেখ করেন, নোটিশদাতাদের সিটি করপোরেশন থেকে সম্মানী ৫০ হাজার টাকা পাওয়ার কথা থাকলেও তারা ৪৩ হাজার ৫শ টাকা পাচ্ছেন। কিন্তু অন্যান্য কাউন্সিলরদের ৫০ হাজার টাকা করেই দেওয়া হচ্ছে। মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া হোল্ডিং ট্যাক্স ১ হাজার পারসেন্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। যাতে ওই কাউন্সিলরেরা জনগণের প্রশ্নের সম্মুখীন হয়েছেন।
নোটিশে আরও বলা হয়, স্থায়ী বিভিন্ন কর্মকর্তাদের বে-আইনিভাবে ওএসডি করে রেখে নোটিশ গ্রহীতাগণ মাস্টার রোলে অদক্ষ জনবল নিয়োগ দিয়ে সিটি করপোরেশন পরিচালনা করছেন। মাস্টার রোলের কর্মচারীদের কোনো আইনি দায়বদ্ধতা না থাকায় তাদের দ্বারা জনগণের অপূরণীয় ক্ষতি সাধিত হতে পারে। সরকারি আদেশ নির্দেশ অনুযায়ী বরিশাল সিটি করপোরেশন পরিচালনার নিয়ম থাকলেও তা নোটিশ গ্রহীতারা খামখেয়ালী ভাবে চালাচ্ছেন।
এতে করপোরেশনে স্থবিরতা ও জন অসন্তোষ বাড়ছে। হাট বাজার টেন্ডার প্রক্রিয়ায় না দিয়ে নির্দিষ্ট ব্যক্তিবর্গকে ইজারা দেয়া হয়েছে বে-আইনিভাবে। ইজারাদারদের অত্যাচারে অতিষ্ঠ জন সাধারণ। যে কারণে নোটিশদাতাদের সর্বত্র জবাবদিহি করতে হচ্ছে।
আইনজীবী আজাদ রহমান বলেন, নোটিশ গ্রহীতাদের নোটিশ গ্রহণের ১৫ দিনের মধ্যে লিখিত জবাব দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। জবাব না পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আরও পড়ুন- ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে মাকে হত্যা; আদালতে ছেলের স্বীকারোক্তি
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com