বরিশালে অনুষ্ঠিত হলো নৌকাবাইচ ও আতশবাজি উৎসব

বরিশালে অনুষ্ঠিত হলো নৌকাবাইচ ও আতশবাজি উৎসব

বরিশাল ব্যুরো:
বরিশালে হয়ে গেলো দৃষ্টিনন্দন নৌকা বাইচ প্রতিযোগিতা ও জমকালো আতসবাজি উৎসব। শনিবার বিকেলে জাতির জনকের জন্ম শতবর্ষ ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের শতবর্ষ জন্মবার্ষিকী উপলক্ষে নৌকাবাইচ ও আতশবাজি উৎসবের আয়োজন করে বরিশাল সিটি কর্পোরেশন।
বিকেল ৫টায় কীর্তনখোলা নদীর দক্ষিণ প্রান্ত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর নীচ থেকে নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ৯টি দল প্রতিযোগিতায় অংশ নেয়।
প্রতিযোগিতায় পুরুষদের সাথে ছিলো একটি নারী বাইচের দল। সেতু এলাকা থেকে শুরু হওয়া বাইচ লঞ্চঘাট এলাকায় গিয়ে শেষ হয়। নদীতে ঢেউয়ের কারণে প্রতিযোগিতায় অংশ নেয়া একটি বাইচের নৌকা মাঝ পথে ডুবে যায়। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটে নি।
নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে নদীর দুই তীরে ছিলো উৎসুক মানুষের ভিড়। অনেকে নৌকা, ট্রলার, ছোট লঞ্চ নিয়ে নদীতে নেমে পড়ে। বিজয়ীদের পাশাপাশি প্রতিযোগিতায় অংশ নেয়া সবগুলো দলকে পুরস্কৃত করা হয়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী দল তিনটিকে এক লাখ টাকা করে এবং বাকি দলগুলোকে ৫০ হাজার টাকা করে নগদ অর্থ পুরস্কার তুলে দেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন মেয়র পত্নী লিপি আব্দুল্লাহ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহবুদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর প্রমুখ। সন্ধ্যার পরে বধ্যভূমি এলাকায় কীর্তনখোলা নদীর তীরে অনুষ্ঠিত হয় আতসবাজি উৎসব।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com