বছরজুড়ে থাকছে বিগ বাজেটের সিনেমা, কবে কোনটি?

বছরজুড়ে থাকছে বিগ বাজেটের সিনেমা, কবে কোনটি?

ছবি: সংগৃহীত।

গত বছর মুক্তি পাওয়া কিছু সিনেমা কুড়িয়েছে দর্শকের প্রশংসা। নতুন বছরেও মুক্তির তালিকায় অনেক সিনেমা। এরমধ্যে বিগ বাজেটের সিনেমা রয়েছে বেশ কয়েকটি। ঢালিউডের সুদিন কী তবে খুব কাছেই। সংশ্লিষ্টদের প্রত্যাশা, এবার ঘুরে দাঁড়াবে ঢাকাই সিনেমা। জেনে নেয়া যাক ২০২২ সালে কবে, কোন সিনেমা মুক্তি পাচ্ছে।
নতুন বছরে প্রথম সিনেমা হিসেবে ৭ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘শান’। অ্যাকশন থ্রিলার ধাঁচের এই সিনেমাটি নির্মিত হয়েছে একটি সত্য ঘটনা অবলম্বনে। সিনেমায় তৃতীয়বারের মতো জুটি বাঁধছেন সিয়াম-পুজা।
১৪ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে সিনেমা ‘ছিটমহল’। ২১ জানুয়ারি আবেদন করেছে সিনেমা ‘তোর মাঝে আমার প্রেম’ ও ‘অবাস্তব ভালবাসা’।
এদিকে ‘মুখোশ’ সিনেমাও মুক্তি পাওয়ার কথা ২১ জানুয়ারি। সরকারি অনুদানের এই সিনেমা নির্মাণ করেছেন ইফতেখার শুভ। তার লেখা উপন্যাস ‘পেজ নম্বর ফোরটি ফোর’ থেকে নির্মিত হয়েছে সিনেমাটি। অভিনয় করেছেন পরীমণি, মোশাররফ করিম ও জিয়াউল রোশান।
মাসের শেষ শুক্রবার (২৮ জানুয়ারি) মুক্তির জন্য আবেদন করেছে সিনেমা ‘অমানুষ’ ও ‘জাল ছেঁড়ার সময়’। ফেব্রুয়ারির ৪ তারিখে মুক্তি পাচ্ছে গিয়াস উদ্দিন সেলিমের সিনেমা ‘পাপ-পুণ্য’। রায়হান রাফির ‘পরাণ’ মুক্তি পাবে ১৪ ফেব্রুয়ারি। ২৬ মার্চ মুক্তি পাবে ‘দামাল’। দামাল সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ।
কবি নির্মলেন্দু গুণের উপন্যাস থেকে সরকারি অনুদানে আশুতোষ সুজন নির্মাণ করছেন সিনেমা ‘দেশান্তর’। আগামী বছর এপ্রিলে মুক্তি পাবে এই সিনেমাটি।
এছাড়াও এ বছরে মুক্তি পাবে শাকিব খানের গলুই, অন্তরাত্মা, লিডার আমি বাংলাদেশ, আরিফিন শুভর ‘বঙ্গবন্ধু’ মিশন এক্সট্রিম পর্ব ২ ও নুর! মুক্তি পাবে অপারেশন সুন্দরবন, দিন দ্যা ডে, নেত্রী দ্যা লিডার, প্রীতিলতা, রিভেঞ্জসহ আরও অনেক সিনেমা।

/এনএএস

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com