বঙ্গভবনে গণফোরামের প্রতিনিধি দল, সংলাপে যোগ দেননি ড. কামাল

বঙ্গভবনে গণফোরামের প্রতিনিধি দল, সংলাপে যোগ দেননি ড. কামাল

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির ডাকা সংলাপে অংশ নিতে রোববার (২ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে প্রবেশ করেছে গণফোরামের আট সদস্যের প্রতিনিধি দল। তবে দলটির প্রতিষ্ঠাতা ও সভাপতি ড. কামাল হোসেন সংলাপে যোগ দিতে বঙ্গভবনে যায়নি।
আট সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি ও সংসদ সদস্য মোকাব্বির খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ এবং সদস্য যথাক্রমে মোশতাক আহমেদ, ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ তালুকদার, অ্যাডভোকেট সুরাইয়া বেগম, অ্যাডভোকেটসেলিম আকবর, অ্যাডভোকেট আব্দুর রহমান জাহাঙ্গীর ও শাহ নুরুজ্জামান।
গতকাল শনিবার সংলাপে ড. কামাল হোসেনকে অংশ না নেয়ার অনুরোধ জানিয়েছিল মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বাধীন গণফোরামের একাংশ। এই একাংশের নেতারা জানায়, এ বিষয়ে ড. কামাল হোসেনকে একটি চিঠিও পাঠিয়েছেন তারা। কিন্তু ড. কামাল হোসেন সংলাপে যোগ না দিলেও তার নেতৃত্বাধীন গণফোরাম অংশের নেতারা বঙ্গভবনে গেছেন।
প্রসঙ্গত, নতুন ইসি গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বছরের ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। সংলাপে প্রথম রাজনৈতিক দল হিসেবে জাতীয় পর্টি অংশ নেয়। ওই আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছিলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার এই উদ্যোগ।
উল্লেখ্য, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।

এমএন/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com