বক্স অফিস কাঁপিয়ে দিল দুই দানব

বক্স অফিস কাঁপিয়ে দিল দুই দানব

সিনেমা জগতের বিখ্যাত দুই দানব একসঙ্গে। বড়সড় চমক হলেও করোনা মহামারির কারণে ‘গডজিলা ভার্সেস কং’-এর ব্যবসায়িক সফলতা নিয়ে দ্বিধায় ছিলেন নির্মাতারা। কিন্তু সে সংশয়কে পাশ কাটিয়ে দারুণ সব স্পেশাল ইফেক্টস সমৃদ্ধ ছবিটি আয় করে নিলে ৩৫ কোটি ডলারের বেশি।
ওয়ার্নার ব্রস ও লিজেন্ডারি পিকচার্সের এ সিনেমাকে মহামারিকালে সত্যিকারের ব্লকবাস্টার বলে উল্লেখ করা হচ্ছে হলিউডের মিডিয়াগুলোতে।
‘গডজিলা ভার্সেস কং’ উত্তর আমেরিকার স্থানীয় বাজার থেকে তুলে নিয়েছে ৬.৯৫ কোটি ডলার। বাকি ২৮.৮৩ কোটি ডলার এসেছে আন্তর্জাতিক বাজার থেকে। এর মধ্যে সাড়ে ১৬ কোটি ডলার একাই দিয়েছে চীনের দর্শকেরা। ভালো করেছে অস্ট্রেলিয়া, মেক্সিকো, তাইওয়ান ও রাশিয়ায়।
ওয়ার্নার ব্রসের সাম্প্রতিক একাধিক ছবির মতো ‘গডজিলা ভার্সেস কং’ যুক্তরাষ্ট্রে স্ট্রিমিং প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সে একইদিন মুক্তি পায়। পাশাপাশি করোনার কারণে মুক্তির পরিসরও ছিল সীমিত। এর মাঝেই স্থানীয় ও আন্তর্জাতিক হিসেবে এক বছরের মধ্যে সবচেয়ে বেশি আয় এ ছবির। এরপরই রয়েছে একই প্রযোজনা প্রতিষ্ঠানের টেনেট, ওয়ান্ডার ওম্যান ১৯৮৪-এর মতো বড় বাজেটের ছবিগুলো।
‘গডজিলা ভার্সেস কং’ পরিচালনা করেছেন অ্যাডাম উইনগার্ড। অভিনয়ে আছেন আলেজান্ডার স্কার্সগার্ড, মিলি ববি ব্রাউন, রেবেকা হলসহ অনেকে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com