ফেসবুক ম্যাসেঞ্জারে ফাঁদ পেতেছে প্রতারকরা

ফেসবুক ম্যাসেঞ্জারে ফাঁদ পেতেছে প্রতারকরা

ফেসবুক মেসেঞ্জারে সকালে গুডমর্নিং, রাতে গুডনাইট মেসেজ। দিনের পর দিন অপরিচিতজনের দেওয়া এসব মেসেজ দেখে, পাল্টা জবাব দিয়ে আলাপচারিতায় জড়াবেন না। তাহলে শিকার হতে পারেন ব্ল্যাকমেইলের। কারণ এমনই ঘটনা ঘটছে ময়মনসিংহে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসেঞ্জারে প্রেমের ফাঁদ পেতে প্রতারণা করা হচ্ছে। প্রতারকদের টার্গেট সমাজের পরিচিত মুখ, রাজনীতিবিদ, সরকারি বেসরকারি কর্মকর্তারা।
এমন ঘটনার শিকার হওয়া ভুক্তভোগিরা বলছেন, ফেসবুক মেসেঞ্জারে প্রথমে হাই হ্যালো করে ধীরে ধীরে ঘনিষ্ট আলাপ শুরু করা হয়। তারপর ভিডিও কলে চলে কথাবার্তা, আর সবশেষ এসবই রেকর্ডে রেখে শুরু হয় ব্ল্যাকমেইল। লোকলজ্জার ভয়ে চুপ থাকেন বেশিরভাগ ভুক্তভোগীরা।
এদিকে ময়মনসিংহে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানি করা হচ্ছে নারীদেরও। মেসেঞ্জারে নিয়মিত গুডমর্নিং ও গুডনাইট মেসেজ। শুরুটা এভাবেই। এরপর ফাঁদে ফেলে সর্বস্ব হারাতে হয় নারীদের, শিকার হতে হচ্ছে ব্ল্যাকমেইলের।
পুরুদের ফাঁদে ফেলার ক্ষেত্রে অন্যের ছবি দিয়ে ফেইক আইডি খোলা হয় তারপর শুরু হয় তাদের সাথে আলাপ। পুরুষদের ক্ষেত্রে প্রতারকদের টার্গেট জেলা সমাজের পরিচিত মুখ, রাজনীতিবিদ, সরকারি-বেসরকারি কর্মকর্তারা।
ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহান মিয়া এ বিষয়ে বলেন, প্রতারনার শিকার হওয়ার পর লোকলজ্জার ভয়ে চুপ থাকেন ভুক্তভোগীরা। এতে বেচে যায় প্রতারক, নেমে পরে নতুন শিকারের খোজে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com