ফের আটক রাহুল গান্ধি

ফের আটক রাহুল গান্ধি

আটক হয়েছেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধি। শুক্রবার (৫ আগস্ট) মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে দিল্লিতে একটি বিক্ষোভ মিছিল থেকে আটক হয়েছেন তিনি। এ সময় কংগ্রেসের আরও অন্তত ৬০ জন এমপিকে আটক করে দিল্লি পুলিশ। খবর হিন্দুস্তান টাইমসের।
প্রতিবেদনে বলা হয়, মূল্যবৃদ্ধি এবং বেকারত্ব বাড়ার প্রতিবাদে দিল্লিতে ব্যাপক বিক্ষোভ কর্মসূচি পালন করছে কংগ্রেস। শুক্রবার ভারতের সংসদ ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল গান্ধি। প্রতিবাদ স্বরূপ বিক্ষোভে অংশ নেয়া সকল নেতাকর্মীই কালো পোশাক পরেছিলেন। তবে বিজয় চক পৌঁছনোর আগেই রাহুল গান্ধিকে আটক করে দিল্লি পুলিশ। এদিন সংসদ ভবন চত্বরে সনিয়া গান্ধিকেও বিক্ষোভ দেখাতে দেখা যায় বলে জানানো হয়েছে প্রতিবেদনে।
এর আগে গত ২৬ জুলাই ব্যমূল্য দ্রব্যমূল্য বৃদ্ধিসহ অন্যান্য ঘটনার প্রতিবাদে ভারতের রাজধানী নয়াদিল্লিতে কংগ্রেসের বিক্ষোভ সমাবেশ থেকে রাহুল গান্ধীকে আটক করে পুলিশ। ওই সময়ও রাহুল গান্ধির পাশাপাশি আটক করা হয় বেশ কয়েকজন কংগ্রেস নেতাকে। ওইদিন রাহুল গান্ধীকে যখন আটক করা হয়, তখন ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনিভাবে অর্থ লেনদেনের অভিযোগে আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল তার মা ও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com