প্রতিবন্ধী ভাতার কার্ড না পেয়ে নির্বাচন করছেন দৃষ্টিপ্রতিবন্ধী!

প্রতিবন্ধী ভাতার কার্ড না পেয়ে নির্বাচন করছেন দৃষ্টিপ্রতিবন্ধী!

মেম্বার পদপ্রার্থী ফালু মিয়া। ছবি: সংগৃহীত।

স্টাফ করেসপন্ডেন্ট, কিশোরগঞ্জ:
প্রতিবন্ধী ভাতার কার্ড না পেয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদপ্রার্থী হয়ে চমক সৃষ্টি করলেন দৃষ্টিপ্রতিবন্ধী ফালু মিয়া।
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড থেকে মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন ফালু মিয়া (৬০)।
জানা গেছে, মেম্বার ও চেয়ারম্যানদের দ্বারে দ্বারে ঘুরেও দৃষ্টিপ্রতিবন্ধী ভাতার কার্ড পাননি ফালু মিয়া। নিজের এবং অন্যান্য ভুক্তভোগীর হয়ে কাজ করতেই মেম্বার পদে বিজয়ী হয়ে জনসেবায় আত্মনিয়োগ করতে প্রার্থী হয়েছেন তিনি।
মেম্বার প্রার্থী হিসেবে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করছেন দৃষ্টিপ্রতিবন্ধী ফালু মিয়া (৬০)। তবে এই ওয়ার্ডে ফালু মিয়াসহ মোট ৭ জন মেম্বার পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য ছয় মেম্বার পদপ্রার্থীর সঙ্গে তিনিও সমানতালে নির্বাচনী প্রচারণা চালিয়ে এলাকার ভোটারদের নজর কেড়েছেন। নির্বাচনী আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন তিনি।
ফালু মিয়া জালালপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চর নোয়াকান্দী গ্রামের অধিবাসী। স্ত্রী ও সন্তানদের সঙ্গে নিয়ে তিনি ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ভোট চাইতে গিয়ে নিজের জীবনের বঞ্চনার কাহিনী তুলে ধরে এসব অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনসেবা করার প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটারদের।
হতদরিদ্র ফালু মিয়ার এমন অসাধারণ প্রতিবাদ এবং সমাজসেবার অঙ্গীকার বাস্তবায়নে পোস্টার ও অর্থ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন সমাজহিতৈষী লোকজন। এ কারণে অন্য সব প্রার্থীর মতোই তার পোস্টারেও ছেয়ে গেছে জালালপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের হাটবাজার, বাড়ি-ঘর ও রাস্তাঘাট।
আরও পড়ুন- ‘একজন যদি ১০টা করে ভোট দেন তাহলে আমাদের ভোটের অভাব হবে না’ (ভিডিও)
ফালু মিয়া জানান, প্রতিবন্ধী ভাতার কার্ড পেতে তিনি মেম্বার ও চেয়ারম্যানদের দ্বারে দুই বছর ছোটাছুটি করেও কাজ হয়নি। এমন তিক্ত অভিজ্ঞতায় তিনি বুঝতে পারেন এমন সহায়তা দেয়ার ক্ষেত্রেও নয়ছয় হয়। প্রকৃত সহযোগিতা পাওয়ার যোগ্য লোকজন সহায়তা পান না। তাই মনের কষ্টে নিজেই এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন। তিনি বিজয়ী হলে গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করবেন।
আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে কটিয়াদী উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে।
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com