পশ্চিম তীরে ফিলিস্তিনিদের স্কুল গুড়িয়ে দিলো ইসরায়েল

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের স্কুল গুড়িয়ে দিলো ইসরায়েল

দখলকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের একটি স্কুল গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। বুধবার (২৩ নভেম্বর) এ ঘটনা ঘটে। খবর এপির।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় ক্লাসেই উপস্থিত ছিল শিশুরা। বুলডোজার ও অস্ত্রশস্ত্র নিয়ে হাজির হয় ইসরায়েলি সেনারা। সবাইকে বের করে দিয়ে শুরু হয় স্থাপনা ভাঙার কাজ। কড়া নিরাপত্তা নিশ্চিত করে সেনারা।
ইসরায়েলি বাহিনীর দাবি, আদালতের নির্দেশ মেনেই পদক্ষেপ নেয়া হয়েছে। এ ঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছে স্থানীয় ফিলিস্তিনিরা। চলতি বছর তেল আবিবের আদালতের দেয়া এক রায়ে অঞ্চলটির আটটি গ্রাম থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের নির্দেশনা দেয়া হয়।
গত কয়েক মাসে বেশ কয়েকজন ইসরায়েলি সেনা হত্যার জেরে বেড়েছে ইসরায়েল-ফিলিস্তিন উত্তেজনা। বিভিন্ন শরণার্থী শিবিরে প্রায় নিয়মিতই চলছে তেল আবিবের অভিযান।
/এমএন

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com