পশ্চিমবঙ্গে করোনার প্রাদুর্ভাব: বেনাপোল বন্দরে সতর্কতা জারি

পশ্চিমবঙ্গে করোনার প্রাদুর্ভাব: বেনাপোল বন্দরে সতর্কতা জারি

ফাইল ছবি।

বেনাপোল প্রতিনিধি:
পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ওমিক্রন প্রাদুর্ভাবের কারণে নতুন বিধিনিষেধ ঘোষণা করায় আজ সোমবার সকাল থেকে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে সতর্কতা জারি করা হয়েছে।
বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কর্মকর্তারা ভারত যাতায়াতকারী যাত্রীদের স্ক্যানিং করছে সতর্কতার সাথে। ভারত থেকে আসা ১২ বছরের ঊর্ধ্বে সকল যাত্রীদের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সনদ আনলেও তাদের র‌্যাপিড এন্টিজেন টেস্ট করা হচ্ছে।
রোববার (২ জানুয়ারি) বেনাপোল চেকপোস্ট দিয়ে ২০০০ যাত্রী ভারতে যাতায়াত করেছে। আজ সোমবার মাত্র ৩০০ জন যাত্রী এ পর্যন্ত যাতায়াত করেছে। যাত্রী সংখ্যাও হঠাৎ কমতে শুরু করেছে। মেডিকেল ও বিজনেস ভিসা ( আমদানি রফতানি ডকুমেন্টস) ছাড়া কাউকে ভারতে প্রবেশ করতে দিচ্ছে না ভারতীয় ইমিগ্রেশন।
গত ৫ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত মোট ৬২ জন যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ১ জনের দেহে অমিক্রন সনাক্ত হয়েছে। তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
ভারত থেকে আসা যাত্রী মোস্তফা জানান, ভারত থেকে ফেরার পথে তাকে ইমিগ্রেশেনে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। যারা ভারতে প্রবেশ করছে তাদেরকেও স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।
ভারতীয় নাগরিক দ্বীপ ঘোষ জানান, পশ্চিমবঙ্গে করোনাভাইরাস মোকাবিলায় নতুন করে বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।
সরেজমিনে দেখা যায়, ভারতীয় ট্রাক চালাকরা বেনাপোল বন্দরে মাস্ক ছাড়াই প্রবেশ করছে। বন্দর এলাকায় ট্রাক চালাক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষার কোন ব্যবস্থা নেই বলে।
বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি রাজু আহমেদ জানান, পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ওমিক্রন মোকাবেলায় বিধিনিষেধ ঘোষণা করায় আমরাও সতর্কতামূলক অবস্থানে আছি। তবে আজ থেকে যাত্রী পারাপার হঠাৎ কমে গেছে।
বেনাপোল স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান জানান, পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ওমিক্রন মোকাবিলায় স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে ভারত ফেরত যাত্রীদের সতর্কভাবে স্কানিং ও রেপিড এন্টিজেন পরীক্ষা করা হচ্ছে।
আরও পড়ুন- মাথায় পিস্তল ঠেকিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com