পরের মাটির পর ঘরের মাটিতেও অভিষেকে সেঞ্চুরির রেকর্ড কনওয়ের

পরের মাটির পর ঘরের মাটিতেও অভিষেকে সেঞ্চুরির রেকর্ড কনওয়ের

ডেভন কনওয়ে।
ছবি: সংগৃহীত

ইতিহাসের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে বিদেশে ও ঘরের মাটিতে অভিষেকে টেস্ট সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটার ডেভন কনওয়ে। তবে উভয় টেস্টেরই প্রথম দিনেই সেঞ্চুরি তুলে ফেলার হিসেবে কনওয়েই বিশ্বের প্রথম ক্রিকেটার, যিনি গড়লেন এমন দুর্দান্ত কীর্তি।
এর আগে লর্ডসের মাটিতে নিজের অভিষেক টেস্টেই সেঞ্চুরি করেছিলেন কিউই ব্যাটার ডেভন কনওয়ে। ইংল্যান্ডের বিপক্ষে সেই ইনিংস গিয়ে ঠেকেছিল ডাবল সেঞ্চুরিতে। লর্ডসের পর আন্তর্জাতিক ক্যারিয়ারে আরও দুটি টেস্ট খেলেছেন তিনি। সে দুটোই ছিল ইংল্যান্ডের মাটিতে। আজ মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশের বিপক্ষে টেস্টটি তাই কনওয়ের জন্য ছিল দেশের মাটিতে প্রথম টেস্ট। আর লর্ডসের পর সেটিরও প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকিয়ে এই অভিনব রেকর্ডের মালিক হন তিনি।
আরও পড়ুন: এটা হতাশাজনক, মুমিনুলের বলে আউট হয়ে ডেভন কনওয়ে
টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার পর মাত্র ৪ ম্যাচ খেলেই ২ সেঞ্চুরি, ১ ডাবল সেঞ্চুরি এবং ২ হাফ সেঞ্চুরির মালিক ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। তিনি বলেছেন, এই সেঞ্চুরিটি তার কাছে বিশেষ কিছু। কারণ, দিনের শুরুতে যতোটা সম্ভব ধৈর্য ধরেই খেলতে হচ্ছিল তাকে। সংক্ষিপ্ত প্রস্তুতির পরও এমন কীর্তি গড়ে আনন্দিত ১২২ রান করে মুমিনুল হকের শিকারে পরিণত হওয়া কনওয়ে।
আরও পড়ুন: নান্নু-বাশার কি এখনও বিসিবির নির্বাচক?

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com