পবিত্র কোরআনে আগুন: ন্যাটোর সদস্যপদ পেতে সুইডেনকে আর সমর্থন দেবে না তুরস্ক

পবিত্র কোরআনে আগুন: ন্যাটোর সদস্যপদ পেতে সুইডেনকে আর সমর্থন দেবে না তুরস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। ছবি : সংগৃহীত

তুর্কি দূতাবাসের সামনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনার পর ন্যাটোর সদস্যপদ পেতে সুইডেনকে তুরস্ক আর সমর্থন দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। খবর দ্য গার্ডিয়ানের।
সোমবার (২৩ জানুয়ারি) মন্ত্রিসভার এক বৈঠকের পর এসব কথা বলেন এরদোগান। তিনি বলেন, যারা এ ধরণের ধর্মীয় অবমাননা মেনে নিতে পারে, তুরস্কের সমর্থন তাদের প্রত্যাশা করা উচিত নয়।
স্টকহোমে দেশটির বিরোধী দলের কর্মকাণ্ডকে ‘ব্লাসফেমি’ হিসেবে আখ্যা দেন তিনি। এ সময় এরদোগান আরও বলেন, ধর্মীয় অবমাননাকে বাক স্বাধীনতার কথা বলে সমর্থনের সুযোগ নেই।
এদিকে সুইডেন ও ফিনল্যান্ড ন্যাটোর সদস্যপদের জন্য আবেদন করলেও বাধা হয়ে দাঁড়িয়েছে তুরস্ক। সামরিক জোটের সদস্য হতে হলে ন্যাটোভুক্ত সবগুলো দেশের সমর্থন প্রয়োজন।
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেন, আমাদের কাছে অধিকার আর স্বাধীনতার বুলি আওড়ানোর প্রয়োজন নেই সুইডিশ সরকারের। যদি সত্যিই অধিকার আর স্বাধীনতার প্রতি সম্মান থাকতো, তুর্কি প্রজাতন্ত্র বা মুসলিমদের ধর্মীয় বিশ্বাসের প্রতিও সম্মান দেখাতেন। আর যদি তা না পারেন, তবে দুঃখিত, ন্যাটোর সদস্যপদ নিয়েও আমাদের কোনো সমর্থন পাবেন না।
এএআর/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com