পঞ্চগড়-তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রির নিচে

পঞ্চগড়-তেঁতুলিয়ায়  তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রির নিচে

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ে দিন দিন বেড়েই চলছে শীতের প্রকোপ। উত্তর দিক থেকে বয়ে আসা হিমালয়ের হিম শীতল বাতাসের সাথে কুয়াশা আচ্ছাদিত হাওয়ায় এ জেলায় গত কয়েক দিন ধরে তাপমাত্রা উঠানামা করছে৷ ফলে কনকনে শীত অনূভুত হচ্ছে গোটা জেলা জুড়ে। তবে শীতে সবচেয়ে দুর্ভোগে পড়তে হচ্ছে জেলার খেটে খাওয়া ও নিম্ন আয়ের সাধারণ মানুষদের।
মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা আরও হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে।
আরও পড়ুন: পুলিশের সোর্স পরিচয়ে প্রতারক ফিটিংবাজ মিন্টু
শীতের দাপটে গরম কাপড়ের আশ্রয় নিয়েছে মানুষ। তবে বিত্তবানরা গরম কাপড় সংগ্রহ করতে পারলেও দরিদ্র্য শীতার্ত মানুষরা শীত নিবারণের জন্য ছুটছেন বিভিন্ন হাটবাজারের পুরাতন কাপড়ের দোকানে। অন্যদিকে কনকনে শীতের কারণে জেলার ৫ উপজেলার বিভিন্ন হাট বাজারের লেপ-তোশক তৈরির দোকানগুলোতে বেড়েছে ব্যস্ততা।
আবহাওয়া অফিস জানায়, গত কয়েক দিন ধরে এ জেলায় তাপমাত্রা ১ থেকে ৯ ডিগ্রির মধ্যে নেমে এসেছে, যা দু-এক দিনের মধ্যে আরও হ্রাস পাবে বলে জানানো হয়।
অন্যদিকে শীত মোকাবেলার জন্য জেলা প্রশাসন ইতোমধ্যে শীতবস্ত্র বিতরণ শুরু করেছে। এ পর্যন্ত জেলার ৫ উপজেলায় দরিদ্র্য অসহায় ও শীতার্ত মানুষদের মাঝে সাড়ে ২১ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে এবং তা অব্যহত রয়েছে৷
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com