নেকটার পুরস্কার পেলেন  আখতারুজ্জামান 

নেকটার পুরস্কার পেলেন  আখতারুজ্জামান 

স্টাফ রিপোর্টার,,

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) কর্তৃক আয়োজিত programming contest of celebrating Mujib 100 years প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকার করেছে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের সিনিয়র শিক্ষক আবু আহমেদ আখতারুজ্জামান।

বাংলাদেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক যারা জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার)-এ প্রশিক্ষণ নিয়েছেন তাদের নিয়ে আয়োজিত হয় এই programming contest celebrating Mujib 100 years প্রতিযোগিতা।
বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস), চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজম, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ড. মোঃ রুহুল ইসলাম, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)এ. কে. এম. ফজলুর রহমান, হরিমোহন প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি মোঃ আসাদুজ্জামান পলাশ, সাধারণ সম্পাদক মোঃ জাবেদ আখতার এবং কলাম লেখক আজমাল হোসেন মামুন প্রমুখ।
উল্লেখ্য যে, আবু আহমেদ আখতারুজ্জামান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে গণিত, আইসিটি ও বিজ্ঞান বিষয়ে সুনামের সঙ্গে পাঠদান করছেন। তিনি গণিত ও বিজ্ঞান বিষয়ের মাস্টার ট্রেইনার। এছাড়াও তিনি শিক্ষকদের জেলা এম্বাসেডর হিসাবেও শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন ও অনলাইন শিক্ষা কার্যক্রমে অবদান রেখেই চলেছে। আবু আহমেদ আখতারুজ্জামান চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়ার গ্রামে ১৯৭৪ খ্রিস্টাব্দে ১ ডিসেম্বর এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯০ খ্রিস্টাব্দে এসএসসি,১৯৯২ খ্রিস্টাব্দে রহনপুর সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। এছাড়াও তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে অনার্স মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তাঁর বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ও কলেজ শিক্ষক ছিলেন। তিনি ৩ ভাইয়ের মধ্যে বড়। মেজ ভাই সহকারী শিক্ষা অফিসার (এটিও) এবং ছোট ভাই বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক।

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com