নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, দুই বিক্রেতা আটক

নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, দুই বিক্রেতা আটক

ছবি: সংগৃহীত

নীলফামারী প্রতিনিধি:
নীলফামারী জেলার সদর উপজেলায় ১৬টি সুন্ধি কাছিমসহ ১টি পাতি ময়না ও ১টি ধলাবুক ডাহুক উদ্ধার করেছে রংপুর বন বিভাগ।
শুক্রবার (৭ জানুয়ারি) সদরের ঢেলাপীর হাটে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সহযোগিতায় বিকেলে এ কাছিমগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় দুই বিক্রেতাকে আটক করা হয়েছে।
এ সময় নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাজারীহাটের রিয়ান শিকদারকে (২০) বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) এবং ৩৮ এর ২ ধারা মোতাবেক ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিনের জেল ও সদরের সুখনি গ্রামের শ্রী গজেন দাসকে (৫২) বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেন নীলফামারী সদরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান। দণ্ডিতরা জরিমানা দিয়ে ভবিষ্যতে এ ধরনের কাজ করবে না বলে ওয়াদা করেন।
সামাজিক বন বিভাগ রংপুরের বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়ের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন রংপুর সদরের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন, নীলফামারী সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, সৈয়দপুরের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিকুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেনসহ আরও অনেকে।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com