নীতির সাথে আপস নয়: সোনিয়া গান্ধী

নীতির সাথে আপস নয়: সোনিয়া গান্ধী

কংগ্রেসের প্রতিষ্ঠা বার্ষিকীতে দলীয় নেতাকর্মীদের সাথে সোনিয়া গান্ধী।

নির্বাচনে হারজিত থাকবে, উত্থান-পতনও অনিবার্য। একমাত্র স্থায়ী হলো নীতি। সেই নীতি ও আদর্শের সঙ্গে কংগ্রেস কখনো আপস করবে না বলে জানিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভারতীয় জাতীয় কংগ্রেসের ১৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন, জনসেবাই কংগ্রেসের স্থায়ী প্রতিশ্রুতি। জনসেবা থেকে দল কখনো বিচ্যুত হবে না। আমাদের দৃঢ় সংকল্পের ওপর বিন্দুমাত্র সন্দেহের অবকাশ নেই। মৌলিক বিশ্বাসের সাথে দল কখনো সমঝোতা করেনি, করবেও না। এ মৌলিকতাই আমাদের গৌরবগাথা।
গত দেড় দশকের বেশি সময় কংগ্রেস এক সংকটের মধ্য দিয়ে চলেছে। সেই সঙ্কটের দিকে ইঙ্গিত করে সোনিয়া গান্ধী বলেন, এক দশকের বেশি সময় কংগ্রেস বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে, মোকাবিলাও করেছে। পরিস্থিতি যা-ই হোক সব সময় দল সহনশীল ও স্থিতধী থেকেছে। আজ দলের সেই নীতি, আদর্শ ও মূল্যবোধের প্রতি নতুনভাবে সমর্পিত হওয়ার সময় এসেছে, যা অগণিত মহান ভারতীয়কে গড়ে তুলেছে।
সোনিয়া নাম উল্লেখ না করে ক্ষমতাসীন বিজেপি সম্পর্কে বলেন, তারা বিভাজন ও কুসংস্কারের রাজনীতিতে বিশ্বাসী। স্বাধীনতাসংগ্রামে তাদের কোনো ভূমিকা ছিল না। আজ তারা দেশের ধর্মনিরপেক্ষতার ওপর চরম আঘাত হানছে।
সোনিয়া আরও বলেন, যে ভূমিকায় তাদের কখনো দেখা যায়নি, সে ভূমিকার স্বীকৃতি আদায়ে তারা আজ নতুনভাবে ইতিহাস লেখার চেষ্টা করছে। সংসদীয় গণতন্ত্র ভারতের সম্পদ। তারা এ সম্পদকে ইচ্ছাকৃতভাবে ধ্বংস করছে। এই ধ্বংসাত্মক শক্তিকে প্রতিহত করাই কংগ্রেসের সংকল্প।
/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com