নিষিদ্ধ হচ্ছে না রিয়াল, বার্সা ও য়্যুভেন্টাস

নিষিদ্ধ হচ্ছে না রিয়াল, বার্সা ও য়্যুভেন্টাস

বিদ্রোহী টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার লিগ প্রজেক্টের নেতৃত্ব দেয়া তিন ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও য়্যুভেন্টাসকে নিষিদ্ধ করার প্রক্রিয়া থেকে সরে এসেছে উয়েফা। স্প্যানিশ কোর্টের পর সুইজারল্যান্ডের আদালত সুপার লিগের উদ্যোগকে আইন অমান্য হয়নি বলায় এই সিদ্ধান্ত নিয়েছে উয়েফার স্বাধীন আপিল বিভাগ।
গত ১৮ এপ্রিল আত্মপ্রকাশ করা বিদ্রোহী এই লিগ থেকে বের হয়ে উয়েফার শান্তি প্রস্তাবে স্বাক্ষর না করায় রিয়াল, বার্সা ও জুভেকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগামী দুই মৌসুম নিষিদ্ধ করার আইনি প্রক্রিয়া শুরু করে উয়েফা।
তবে সুপার লিগ ঘোষণা করার পর থেকে এর চেয়ারম্যান রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ দাবি করেছিল নতুন এই টুর্নামেন্টে শুরু করতে কোনো আইনি বাধা নেই। এরপর শুরু হয় উয়েফা সভাপতি আলেকজেন্ডার সেফেরিনের সাথে তার মনস্তাত্ত্বিক লড়াই।
এদিকে সুপার লিগে অংশ নিয়ে নাম প্রত্যাহার করা ৬ ইংলিশ ক্লাব আর্থিক জরিমানা দিয়ে ঝামেলা চুকিয়েছে। উয়েফার সাথে শান্তি চুক্তি করার পর ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের শাস্তি হিসেবে আবার জরিমানা গুনতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, আর্সেনাল, চেলসি, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যামকে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com