‘নির্বাচন কমিশন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে’

‘নির্বাচন কমিশন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে’

ফাইল ছবি।

নির্বাচন কমিশন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে। কমিশন গঠন করে লাভ নেই, আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশনই সুষ্ঠু ভোট করতে পারবেনা। তাই সংলাপ করে লাভ হবেনা। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার (২২ ডিসেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ৫ জেলায় সমাবেশের আয়োজন করেছে বিএনপি। টাঙ্গাইলের সমাবেশে যোগ দিয়ে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার না থাকলে কোনো নির্বাচনই সুষ্ঠু হবেনা, সংলাপ করে কোনো লাভ হবেনা। এর সমাধান হচ্ছে বর্তমান সরকার পদত্যাগ। পরবর্তীতে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।
তিনি আরও বলেন, খালেদা জিয়া মুক্ত হয়ে বেরিয়ে আসলে জনতা রাজপথে নেমে আসবে। সরকারের পতন ঘটাবে। সেই ভয়ে খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। এমনকি খালেদার জিয়ার জীবন রক্ষায় বিদেশে চিকিৎসার যে পরামর্শ ডাক্তাররা দিয়েছে তা শুনছেনা সরকার।
মির্জা ফখরুল বলেন, খালেদার মুক্তিতে বাধা দিতে, আইনের দোহাই দিলেও নিজেরাই বেআইনিভাবে জোর করে ক্ষমতায় বসে আছে। ১৪ বছর ধরে বেআইনি কাজ করে দেশকে আস্তাকুঁড়ে পরিণত করেছে সরকার। চালাচ্ছে নির্যাতন দমননীতি।
এর আগে গতকাল মঙ্গলবার বিএনপি মহাসচিব জানিয়েছিলেন, ​নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের আমন্ত্রণ এখন পর্যন্ত পায়নি বিএনপি, চিঠি পেলে ভেবে দেখবে দল।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির আলোচনা শুরু হয়েছে। প্রথম রাজনৈতিক দল হিসেবে গতকাল সোমবার রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় পার্টির সংলাপ অনুষ্ঠিত হয়। আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার এই উদ্যোগ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com