নিরাপদে পৃথিবীতে ফিরে এসেছেন তিন নভোচারী

নিরাপদে পৃথিবীতে ফিরে এসেছেন তিন নভোচারী

নিরাপদে পৃথিবীতে ফিরে এসেছেন আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের তিন নভোচারী। এরা হলেন, রুশ নভোচারি সের্গেই রিঝিকভ ও সার্গেই কুদসিভিরার্চিকভ এবং মার্কিন কেট রুবিনস। রাশিয়ার সয়ুজ মহাকাশযানের মাধ্যমে পৃথিবীতে ফেরেন তারা।
স্থানীয় সময় বিকাল ৫টার দিকে তাদের নিয়ে কাজাখাস্থানের একটি বিস্তীর্ণ অঞ্চলে অবতরণ করে মহাকাশ যানটি। গেলো অক্টোবর থেকে তারা মহাকাশ স্টেশনে অবস্থান করছিলেন।
এদিকে, এই মিশনের মাধ্যমে রাশিয়ার মহাকাশযানে যুক্তরাষ্ট্রের নভোচারীদের মহাকাশভ্রমণের ইতি টানা হয়। ইতোমধ্যে নিজেদের নভোচারীদের মহাশূন্যে পাঠানোর সক্ষমতা ফের পুনরুজ্জীবিত করেছে যুক্তরাষ্ট্র।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com