নিউজিল্যান্ড সিরিজে আমার খেলা হবে কি হবে না সেটার সিদ্ধান্ত নেওয়া হবে টেস্ট সিরিজের পর: সাকিব

নিউজিল্যান্ড সিরিজে আমার খেলা হবে কি হবে না সেটার সিদ্ধান্ত নেওয়া হবে টেস্ট সিরিজের পর: সাকিব

দীর্ঘ দিন পরে যেমন ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ ঠিক তেমনি সাকিব আল হাসানও ফিরেছিলেন বড় এক চ্যালেঞ্জ নিয়ে। সেই চ্যালেঞ্জ ইতিমধ্যেই জিতে ফেলেছেন সাকিব। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে নিজেকে উজার করে দিয়েছেন ব্যাট ও বল হাতে। প্রথম ম্যাচে বল হাতে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছিলেন একাই। ৪ উইকেট নিয়েছিলেন মাত্র ৮ রান দিয়ে ব্যাট হাতে করেছিলেন ১৯ রান।
তবে দ্বিতীয় ম্যাচে বল ও ব্যাট হাতে সমান অবদান রেখেছেন দলের জন্য। বল হাতে দুই উইকেট আর ব্যাটিংয়ে নেমে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছিলেন ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলে। উইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৪৮ তম অর্ধশতক করেন বিশ্ব ক্রিকেটের এক নম্বর তারকা সাকিব আল হাসান। এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও নির্বাচিত হয়েছেন তিনি।
ম্যাচ শেষে তিনি বলেন এই সিরিজ আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিলো তাই চেষ্টা করেছি নিজের দায়িত্ব ঠিক ঠাক পালন করতে। আমার মনে হয় আমার ন্যাচারাল ক্রিকেটটাই খেলতে পেরেছি আমি।
এসময় নিউজিল্যান্ড সিরিজে যাওয়া না যাওয়ার ব্যাপারে প্রশ্ন করলে সাকিব বলেন,আসলে টেস্ট সিরিজের পরই এই বিষয়টি নিয়ে ভালোভাবে ধারনা পাওয়া যাবে। এগুলো আসলে ভেতরের কথা। বাইরে কীভাবে এত আসে কিভাবে আমি তা জানি না। তবে এগুলো টিম ম্যানেজমেন্ট ও আমার একান্ত যখন মিটিং হবে তখনই হয়ত বোঝা যাবে। এই বিষয় নিয়ে এখনই কোন মন্তব্য করতে চাই না।
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে ফেব্রুয়ারির শেষদিকে নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। গুঞ্জন চলছে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সফরে সাকিব যেতে চান না বলে শোনা যায়।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com