নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছে বাংলাদেশ

তিন-ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল ভোর ৪টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ১৩টি ওয়ানডে খেলে সব গুলোতে তামিমরা হেরেছে বড় ব্যবধানে। সেই হারের দু:খ ভুলে এই সিরিজে দেশের জন্য সুনাম বয়ে আনতে চায় তামিম ইকবালরা।
তবে অস্ট্রেলিয়ার সাথে দুর্দান্ত খেলা কিউদের হারানো যে খুব বেশি সহজ হবে না সেটা ভালোই জানা রয়েছে তামিমদের। তারপরও নিউজিল্যান্ডে প্রথমবারের মত জয়ের অপেক্ষায় থাকা বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বেশ আত্মবিশ্বাসী ম্যাচ জিততে। অন্যদিকে হঠাৎ অধিনায়কের দায়িত্ব পাওয়া টম লাগাম ধরে রাখতে চান জয়ের ধারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর রাত ৪টায়।
নিউজিল্যান্ডে অতীত অভিজ্ঞতা নিয়ে তামিম বলেন, এখানে আমাদের রেকর্ড ভালো নয়। এবার নতুন কিছু করতে চাই আমরা। দলে বেশ কিছু নতুন মুখ আছে। যাদের পারফরমেন্সের দিকে তাকিয়ে আমরা। আশা করি শুরুটা ভালো কিছু হবে।
তামিম আরও বলেন, কিউইদের শক্তিশালী ব্যাটিং লাইনআপের কথা মাথায় রেখে দলের বোলারদের দুর্দান্ত পারফরমেন্স না করার কোন বিকল্প নেই। সেই সাথে দলের ব্যাটারদেরও এনেদিতে হবে লড়াই করারা মত পুঁজি। ফিল্ডংয়ে খুব ভালো করতে হবে, কারণ ওদের রান আটকে রাখতে চাইলে ফিল্ডিংয়ের দিকেও জোড় দিতে হবে।
ব্লাকক্যাপদের ক্যাপ্টেন লাথাম বলেন, আমরা রোমাঞ্চিত। দারুণ এক সিরিজ হবে। বিশেষ করে ঘরের মাঠের সাম্প্রতিক পারফরমেন্স ধরে রাখতে চাই আমরা। তবে উইলিয়ামসন ও টেইলরকে মিস করবে দল। জয় দিয়ে সিরিজ শুরু করতে চাই।
হঠাৎ করেই খবর আসে কিউই দলের দুই সুপারস্টার টেইলর ও উইলিয়ানসন খেলছেন না বাংলাদেশের বিপক্ষে। এই দুই স্টার ক্রিকেটার না থাকায় দলের খেলায়াড়রা কিছুটা হতাশ। কারণ তাদের ইচ্ছা ছিলো প্রতিপক্ষকের বিরুদ্ধে লড়াই কারার আগে নিজেদের বেশ ভালো ভাবেই প্রস্তুত করেছেন টাইগাররা। তাই এবার পারফরমেন্স খারাপ হলে নিউজিল্যান্ডের কন্ডিশনের দোয়ায় আর দেওয়া হবে না তামিমের।
হঠাত দলে আস কিউইদের ক্যাপটেন লাথাম বলেন, নিউজিল্যান্ড আমরা রোমাঞ্চিত। দারুন এক সিরিজ হবে। বিশেষ করে ঘরের মাঠের সাম্প্রতিক পারফরমেন্স ধরে রাখতে চাই আমরা। তবে উইলিয়ামসন ও টেইলরকে মিস করবে দল। জয় দিয়ে সিরিজ শুরু করতে চাই।
সবকিছু ঠিক থাকলে নিউজিল্যান্ডে আগামীকাল শনিবার ভোর চারটা থেকে মাঠে গড়াবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com