নিউজিল্যান্ডের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চাই আমরা: মাহমুদুল্লাহ রিয়াদ

নিউজিল্যান্ডের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চাই আমরা: মাহমুদুল্লাহ রিয়াদ

নিউজিল্যান্ড সফরে শেষ বারের মত করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসলেই সেখানে স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুরুর দিকে একেবারে রুম-বন্দি থাকলেও এখন প্রতিদিন ২ ঘণ্টা করে সময় পাচ্ছেন অনুশীলনের জন্য, সেটাও আবার ছোট ছোট গ্রুপে। তবে সময়টাকে বেশ ভালো ভাবেই কাজা লাগাচ্ছেন তারা।
নিউজিল্যান্ড থেকে এক ভিডিও বার্তায় মাহমুদুল্লাহ রিয়াদ জানান, অনুশীলনের জন্য আমরা যতটুকু সময় পাচ্ছি সেটাকেই ভালোভাবে কাজে লাগানোর চেষ্টা করছি। আমাদের অনুশীলন বেশ ভালোই হচ্ছে, এখানকার পিচ থেকে শুরু করে সবকিছুই দারুণ। ফিজিক্যাল ট্রেনিং থেকে শুরু করে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব কিছুই বেশ ইনজয় করছি আমরা।
নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের পারফরমেন্স একেবারেই ভালো নয়। প্রতিপক্ষের মাটিতে ১৩ ম্যাচের সবগুলোতেই হেরেছে টাইগাররা। মাহমুদুল্লাহও জানালেন, নিউজিল্যান্ড সিরিজটা তাদের জন্য বেশ চ্যালেঞ্জিং, সেখানকার কন্ডিশন থেকে শুরু করে সব কিছুই বাংলাদেশের বিপক্ষে থাকে। তারপরও আমরা যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারি তাহলে অবশ্যই তাদের বিপক্ষে ভালো করা সম্ভব।
অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ড দুর্দান্ত ক্রিকেট খেলছে তবে মাহমুদুল্লাহ বলছেন, ওসব আমরা মাথায় নিচ্ছি না আমারা শুধু আমাদের শক্তি ও দুর্বলতা গুলো নিয়ে কাজ করে যাচ্ছি। সেই সাথে আমরা যদি কিউইদের বিপক্ষে এগ্রেসিভ ক্রিকেট খেলতে পারি তাহলে অবশ্যই ভালো করা সম্ভব।
বেশ কয়েকদিন হয় নেট ব্যাটিং ও বোলিং করছে অনুশীলন করছেন বাংলাদেশে ক্রিকেটাররা। অনুশীলনে আসলে তাদের কী নিয়ে কাজ করতে হচ্ছে এমন প্রশ্নের জবাবে রিয়াদ বলেন, আমি সবসময় উইকেটটা বোঝার চেষ্টা করছি। উইকেটের বাউন্সটা কেমন হয় সেটা দেখার চেষ্টা করছি। নেটে বাজে বলের জন্য অপেক্ষা করছি। সেই সাথে নিজের ব্যাসিকটা ঠিক রাখার চেষ্টা করছি। আসলে ব্যাসিক ঠিক থাকলে সবকিছুর সাথে এডজাস্ট করে নেওয়া খুব কঠিন হয় না। আমি আশা করবো আমাদের দলের ব্যাটাররা এভাবে নিজেদের অ্যাডজাস্ট করে নিবে এবং নেওয়ার চেষ্টাও করছে।
নিউজিল্যান্ডে ভালো করতে হলে বোলারদেরও খুব ভালো করতে হবে তাই বোলারদের চ্যালেঞ্জ সম্পর্কে বলতে গিয়ে রিয়াদ জানালেন, বোলারদের লেন্থের দিকে খুব বেশি নজর রাখতে হবে। তারা যদি ক্রমাগতভাবে ভালো লেন্থে বল করতে পারে তাহলে স্বাগতিক কিউইদের সাথে ফাইট করা সম্ভব হবে।
তিন ম্যাচের ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ খেলতে গেলো ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছিলও বাংলাদেশ। নিউজিল্যান্ড পৌঁছে প্রথমে রুম কোয়ারেন্টাইনে থাকলেও ধীরে ধীরে তারা স্বাভাবিক জীবনে ফিলছে। এখন মাঠে গিয়ে ছোট ছোট গ্রুপ করে অনুশীলনও করার সুযোগ পাচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররা। আজ করোনা টেস্টে নেগেটিভ ফল আসলে স্বাভাবিক জীবনে ফিরতে পারবে বাংলাদেশ দল।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com