নারীকে আঘাত মানে ঈশ্বরকে অপমান করা: পোপ ফ্রান্সিস

নারীকে আঘাত মানে ঈশ্বরকে অপমান করা: পোপ ফ্রান্সিস

ক্যাথলিকদের শীর্ষ ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস। ছবি: সংগৃহীত।

ক্যাথলিকদের শীর্ষ ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস নারীদের বিরুদ্ধে সহিংসতা অবসানের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, একজন নারীকে আঘাত করা মানে ঈশ্বরকে অপমান করা। ইংরেজি নতুন বছর উপলক্ষে দেয়া বক্তব্যে তিনি এই আহ্বান জানান। সূত্র: সিএনএন।
শনিবার (১ জানুয়ারি) ভ্যাটিক্যানে পিটার্স বেসিলিকায় একটি বড় অনুষ্ঠানে অংশ নেন ৮৫ বছর বয়সী পোপ ফ্রান্সিস। মাতৃত্ব এবং নারীদের ওপর সম্মান জানিয়ে নতুন বছরের সূচনা বক্তব্য রাখেন পোপ ফ্রান্সিস। তিনি বলেন, নারীরাই জীবনকে এক সুতায় বেঁধে রাখেন।
পোপ ফ্রান্সিস বলেন, মায়েরা সবার জন্য জীবন উৎসর্গ করেন এবং নারীরা বিশ্বকে একত্রিত করেন। মায়েদের এবং নারীদের সুরক্ষার জন্য চলুন আমরা সবাই একত্রে প্রচেষ্টা চালাই।
তিনি আরও বলেন, নারীদের ওপর প্রত্যক্ষ সহিংসতার ঘটনা প্রচুর ঘটছে। অনেক হয়েছে। নারীদের কষ্ট দেওয়া মানে সৃষ্টি কর্তাকেই অপমান করা। কারণ তিনি আমাদের সবাইকে সৃষ্টি করেছেন।
এর আগে গত মাসে পোপ ফ্রান্সিস স্বামীর মারধরের শিকার এক নারীকে বলেছিলেন, যে ব্যক্তি তার সঙ্গে এমন আচরণ করেছে তা প্রায় শয়তানের কাছাকাছি।
করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে বেশ কয়েকবার পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলেছেন পোপ ফ্রান্সিস। লকডাউনে বহু নারী ঘরে আটকা পড়ার কারণে অনেক দেশেই নারীর প্রতি সহিংসতা বেড়েছে।
আরও পড়ুন- ভুল করে গ্রাহকদের অ্যাকাউন্টে ১৫০০ কোটি টাকা পাঠালো ব্যাঙ্ক!
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com