নারায়ণগঞ্জ নির্বাচনে জয়-পরাজয়ের নিয়ামক কী?

নারায়ণগঞ্জ নির্বাচনে জয়-পরাজয়ের নিয়ামক কী?

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জয়-পরাজয়ের নিয়ামক কী হবে? প্রার্থীর যোগ্যতা-দক্ষতা নাকি দলীয় প্রতীক, নারী ভোটার নাকি তরুণরা ঠিক করবেন আগামীর মেয়র? সুশীল সমাজের স্থানীয় প্রতিনিধিরা বলছেন, নারী ভোটারের পাশাপাশি জয়-পরাজয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হবে ওসমান পরিবার। আর ভোটাররা বলছেন, ভয়হীন পরিবেশে নিজেদের পছন্দের প্রার্থী বেছে নিতে চান তারা।
দিন যাচ্ছে আর বদলে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটিতে ভোটের সমীকরণ। জয়ের জন্য নিজেদের মত করে কৌশল পাল্টাচ্ছেন প্রার্থীরা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে ভোটারদের সেই একই চাওয়া, শঙ্কামুক্ত পরিবেশে সুষ্ঠু ভোট। যেখানে তাদের মতামতের প্রতিফলন ঘটবে, সুখে-দুখে পাশে পাবেন নির্বাচিতদের।
শীতলক্ষ্যার তীর ঘিরে গড়ে উঠা এ সিটিকে বলা হয় উৎপাদনের শহর, নির্মাণের শহর। যেখানে মোট ভোটারের প্রায় অর্ধেক নারী। সুশীল সমাজ ও নাগরিক কমিটির নেতারা বলছেন, জয়-পরাজয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর নারী আর তরুণ ভোটাররা। তবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম এবং নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল হক ভূইয়া দিপু বলছেন, যুগ যুগ ধরেই স্থানীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে ওসমান পরিবারের। স্থানীয়ভাবে যারা রাজনীতি ও নির্বাচনে পর্যবেক্ষণ করছেন, তারা মনে করেন, এবারের ভোটের মাঠেও গুরুত্বপূর্ণ ফ্যাক্টর এই পরিবার।
এই বাইরে প্রার্থীর যোগ্যতা-দক্ষতা আর নাগরিক সমস্যা সমাধানে সক্ষমতাকে বিবেচনায় রাখবে ভোটাররা। বাড়তি গুরুত্ব পাবে প্রার্থীর রাজনৈতিক দর্শন আর দলীয় প্রতীক। সবকিছুর পর ভোটারদের ইচ্ছাকে গুরুত্ব দিচ্ছেন প্রার্থীরা।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com