নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন।
তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে হাসপাতাল থেকে পালিয়েছে পরিচালক ও মালিকসহ চিকিৎসকরা।
বুধবার বিকেল ৫টার দিকে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিউদ্দিন জাহাঙ্গীর অভিযান পরিচালনা করে এই সিলগালা করেন। এসময় সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল হোসেনসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।
বিষয়টি নিশ্চিত করে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, নবজাতক শিশু মৃত্যুর অভিযোগের পরিপ্রেক্ষিতে বোনারপাড়া ডিজিটাল হসপিটালে অভিযান চালানো হয়।
অভিযানের সময় হাসপাতাল পরিচালনার কোন বৈধতার কাগজপত্র কিংবা লাইসেন্স পাওয়া যায়নি। এ কারণে হাসপাতালটি সিলগালা করা হয়। একইসাথে হসপিটালে থাকা ৫ জন রোগীকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিয়ে সিভিল সার্জনের সাথে কথা বলে হাসপাতাল পরিচালক ও মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
স্থানীয়দের অভিযোগ, দেলোয়ার হোসেন, আশরাফুল ও আইয়ুব আলীসহ ৫ জন দীর্ঘদিন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ অদক্ষ চিকিৎসক দিয়ে রোগীদের ভুল চিকিৎসা করে আসছিলো। হাসপাতাল চিকিৎসা নিতে এসে মা ও নবজাতকসহ অনেকেই ভুল চিকিৎসার শিকার হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন। কিন্তু তারপরেও কর্তৃপক্ষ দাপটের সাথে হাসপাতালটি পরিচালনা করে আসছিলো।
এর আগে, মঙ্গলবার (২৭ এপ্রিল) গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ডিজিটাল হসপিটালের কর্তব্যরত চিকিৎসকের অদক্ষতায় নবজাতকের মুত্রদ্বার ও শরীরের বিভিন্ন স্থান কেটে ফেলায় মৃত্যুর ঘটনা ঘটে। এছাড়া প্রসূতি মায়ের জরায়ুতেও কাটাছেড়া করায় তিনিও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ওই প্রসূতি মায়ের নাম মমিনা বেগম (৩৫)। তিনি সাঘাটা উপজেলার ভরতখালি ইউনিয়নের সাকোয়া গ্রামের হাবিবুর রহমানের স্ত্রী।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com