নতুন বছরে সাজেক হবে পরিচ্ছন্ন, জোর কদমে চলছে কার্যক্রম

নতুন বছরে সাজেক হবে পরিচ্ছন্ন, জোর কদমে চলছে কার্যক্রম

খাগড়াছড়ি প্রতিনিধি:
রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালীকে প্রকৃতির ভূস্বর্গ বললে ভুল হবে না কোনো অংশে। বর্তমানে দেশের অন্যতম একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে সাজেক। নতুন বছরকে ঘিরেও পর্যটকদের পদাচরণের মুখর সাজেকসহ পাহাড়ের বিনোদন ও পর্যটন কেন্দ্রগুলো। হোটেল মোটেল ও কটেজগুলোতে জানুয়ারির মাঝামাঝি সময় পর্যন্ত বুকিং রয়েছে।
সাজেকে পর্যটকদের আনাগোনা বাড়ার সাথে সাথে সেখানকার কটেজ ও খাবারের হোটেলগুলোতেও বেড়েছে চাপ। ফলে এ থেকে সৃষ্ট ময়লা-আবর্জনা এখন সাজেক ভ্যালীর সৌন্দর্য ও পরিবেশের ওপর হুমকি হয়ে দাঁড়িয়েছে।
২০১৯ সালে সামাজিক একটি সংগঠনের উদ্যোগে সাজেককে পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয়া হলেও করোনা মহামারির কারণে থমকে যায় সেই কার্যক্রম। নতুন বছরে পরিচ্ছন্ন এক সাজেক গড়তে আবারও উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্টরা।
বাংলাদেশ সেনাবাহিনীর বাঘাইহাট জোনের সহযোগিতায় কটেজ মালিকদের উদ্যোগে পরিচ্ছন্ন অভিযান চলছে সাজেকে। এখন থেকে সাজেকে ঘুরতে আসা পর্যটকরা প্রকৃতির পাশাপাশি পরিচ্ছন্ন এক সাজেক দেখতে পাবেন বলে আশা সংশ্লিষ্টদের।
এ দিকে, সাজেকে ঘুরতে আসা পর্যটকরাও বলছেন প্রকৃতির প্রতি যত্নবান ও সর্তক থাকা প্রয়োজন সবারই। সাজেকে পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখতে সরকারি উদ্যোগের দাবি জানান কটেজ মালিকরা।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com