ধর্ম অবমাননার অভিযোগে ভারতে ফের গণপিটুনিতে যুবক নিহত

ধর্ম অবমাননার অভিযোগে ভারতে ফের গণপিটুনিতে যুবক নিহত

ছবি: সংগৃহীত।

ঘটনা আবারও পাঞ্জাবের। অমৃতসারের পর এবার একই ঘটনা এই রাজ্যের কপূরথালার নিজামপুর গ্রামে। সেখানকার একটি গুরুদ্বারে লাগানো শিখ পতাকা খুলে নেওয়ার অভিযোগে পুলিশের সামনেই এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয়দের বিরুদ্ধে। খবর আনন্দবাজার পত্রিকার।
জানা গেছে, ধর্ম অবমাননার অভিযোগে এক যুবককে পেটানো হচ্ছে, এমন তথ্য পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে পুলিশ। এ সময় স্থানীয়দের সামনেই তাকে জিজ্ঞাসাবাদের দাবি তোলা হয়। পুলিশের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই যুবককে সেখানেই পিটিয়ে হত্যা করে ক্ষুব্ধ স্থানীয় জনগণ।
আরও পড়ুন: চলে গেলেন চীনের সবচেয়ে বয়স্ক মানুষ
এর আগে, ফেসবুকে একটি লাইভ ভিডিওতে ওই গুরুদ্বারের কেয়ারটেকার অমরজিৎ সিং জানান, ভোর ৪টার সময় প্রার্থনা সেরে গুরুদ্বার থেকে বের হওয়ার সময় তিনি দেখেন, গুরুদ্বারের নিশান সাহিব (শিখ পতাকা) খোলার চেষ্টা করছেন এক যুবক। যুবককে ধরারও চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু পারেননি। ওই ঘটনার কিছুক্ষণ পরেই গ্রামবাসীদের হাতে ওই যুবক ধরা পড়ে।
এর আগে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় অমৃতসারের স্বর্ণমন্দিরে প্রার্থনা চলাকালীন আচমকাই এক ব্যক্তি শিখ সম্প্রদায়ের পবিত্র ধর্মগ্রন্থ ‘গ্রন্থ সাহেব’-এর সামনে রাখা তলোয়ার ছিনিয়ে নেয়ার চেষ্টা করায় তাকে গণপিটুনি দিয়ে মেরে ফেলেন উত্তেজিত জনতা। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই একই ঘটনা ঘটলো পঞ্জাবে।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com