ধর্মপাশায় মুকশেদপুর দিঘর জলমহালে বিষ ঢেলে মাছ নিধন

ধর্মপাশায় মুকশেদপুর দিঘর জলমহালে বিষ ঢেলে মাছ নিধন

মোবারক হোসাইন; -ধর্মপাশা সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বোয়ালীয়া প্রকাশিত মুকশেদপুর দিগর জলমহালের কালির কেউ নামক স্থানে বিষ ঢেলে মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।গত রোববার (৩১জানুয়ারি) রাতে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় ছয় লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এ নিয়ে গতকাল মঙ্গলবার (২ফেব্রুয়ারি) সন্ধ্যায় ধর্মপাশা থানার ওসির কাছে লিখিত অভিযোগ করেছেন উপজেলার জয়শ্রী ইউনিয়নের সরস্বতীপুর গ্রামের বাসিন্দা ও জলমহালটির ইজারাদার রূপসী বাংলা মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আবুল কালাম। এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার বোয়ালীয়া প্রকাশিত মুকশেদপুর দিগর জলমহালটি সুনামগঞ্জ জেলা প্রশাসনের ব্যবস্থাপনাধীন। ১৪২৬থেকে ১৪২৮বঙ্গাব্দ পর্যন্ত বার্ষিক প্রায় ত্রিশ লাখ টাকা ইজারা মুল্যে তিন বছরের জন্য এটি ইজারা পায় সরস্বতিপুর মৎস্যজীবী সমবায় সমিতি। গত ৩১জানুয়ারি গভীর রাতে ওই জলমহালটির কালির কেউ নামক স্থানে দূবৃর্ত্তরা বিষ ঢেলে দেয়। পরদিন ১ফেব্রুয়ারি সকাল আটটার দিকে জলমহালটিতে মাছ ধরার কাজে নিয়োজ জেলেরা সেখানে পাবদা, আইড়,বোয়াল,কার্পুসহ দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ মরা অবস্থায় ভেসে উঠতে দেখেন। পরে এ নিয়ে গতকাল মঙ্গলবার ( ২ফেব্রুয়ারি) সন্ধ্যায় থানার ওসির কাছে লিখিত অভিযোগ করা হয়। জয়শ্রী ইউনিয়নের
সরস্বতীপুর গ্রামের বাসিন্দা ও রূপসী বাংলা মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আবুল কালাম বলেন, কে বা কারা বিষ ঢেলে আমাদের বিলের মাছ নিধন করেছে তা আমরা জানি না। এই ভাবে মাছ নিধন করায় আমাদের ৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ নিয়ে থানার ওসির কাছে আমরা লিখিত অভিযোগ করেছি।
ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি )মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন,অভিযোগটি পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com