দ্বিতীয় ধাপে ৪০ জেলায় সমাবেশ করবে বিএনপি

দ্বিতীয় ধাপে ৪০ জেলায় সমাবেশ করবে বিএনপি

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে দ্বিতীয় ধাপে আরও ৪০ জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১২ জানুয়ারি থেকে বিভিন্ন জেলায় এসব সমাবেশ হবে। দলের স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর বুধবার (৫ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জানুয়ারির ১২, ১৫, ১৭, ১৯ ও ২২ তারিখে বিভিন্ন জেলায় হবে এসব সমাবেশ।
সমাবেশে বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা সমন্বয় করে অংশ নেবেন। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গত ২২ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত প্রথম ধাপে ২৩ জেলায় সমাবেশ করে বিএনপি। ওইসব সমাবেশের মধ্যে সিরাজগঞ্জ, হবিগঞ্জসহ বিভিন্ন সমাবেশে হামলা ও গুলিবর্ষণ এবং কক্সবাজার, ফেনীসহ কয়েকটিতে ১৪৪ ধারা জারি করলেও তা ভঙ্গ করে নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেছে।
এর আগে বিএনপি গণ-অনশন, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচিও করেছে দলটি। গত ১৩ নভেম্বর থেকে লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এমএন/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com