দিনাজপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুলের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

দিনাজপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুলের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

জাহিদ হাসান অন্তর, দিনাজপুর প্রতিনিধি ॥ ‘

মানুষ মানুষের জন্য’ এই অনুভুতির উপলব্ধিকে শিক্ষার্থীদের মনে সক্রিয় করার লক্ষ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের নিজ হাতে শীতবস্ত্র বিতরণ করেছে দাতা সংস্থা আস্থা সোস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর সহযোগিতায় দিনাজপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুল। এতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. মাসুদ আলম।

২৭ ডিসেম্বর সোমবার বিকেলে শহরের ষষ্ঠিতলাস্থ দিনাজপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাহিদ পারভীন-এর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর শিক্ষাবোর্ডের কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. মাসুদ আলম বলেন, শিক্ষালয় হচ্ছে মানুষ তৈরীর কারখানা। শুধু পুঁথিগত বিদ্যা নয়। শিক্ষার্থীদের নৈতিকতা ও ভালো মানুষ হিসেবে এই ধরনের কার্যক্রম সহায়ক ভূমিকা পালন করবে।

সভাপতির বক্তব্যে স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাহিদ পারভীন বলেন, ‘দিনাজপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশ, শিক্ষাভিত্তি মজবুত করণ, দুর্বল শিক্ষার্থীকে সবল করণ ও নৈতিক শিক্ষাসহ শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে ২০১৬ সাল থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এই স্কুল শুধু দিনাজপুরে নয়, সারা বাংলাদেশের মধ্যে একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করে তুলতে। তারই ধারাবাহিকতায় এই শিক্ষালয়ের শিশু শ্রেণীর শিক্ষার্থীদের হাতে খড়ি তথা লিখা শেখানো, অক্ষর চেনা, এসব কিছু খেলার মাধ্যমে মমতার সাথে পাঠদান করা হয়। শিক্ষালয়ে শিক্ষকগণ অত্যন্ত যত্ন সহকারে এ দায়িত্ব পালন করেন। আরও উল্লেখ যে, শিশু শ্রেণীতে উক্ত প্রতিষ্ঠানে ভর্তি করতে হলে কোন রকম অক্ষর জ্ঞান বা লিখতে জানতে হবে না। শিক্ষালয়টি চায় তারাই অক্ষর জ্ঞানসহ লিখতে শিখাবে এবং মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জন্য রয়েছে সহজ পদ্ধতিতে সৃজনশীল পাঠদান।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ২ শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com